রাঙামাটির নবনির্বাচিত ৯ ইউপি চেয়ারম্যানের শপথ

622

dr .Rangamati Pic_UP Shapath

স্টাফ রিপোর্টাও, ২০ জুলাই ২০১৬ : বুধবার রাঙামাটি সদর ও বিলাইছড়ি উপজেলার ৯টি ইউনিয়নের নব নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যরা শপথ গ্রহণ করেন। রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই শপথ অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক শামসুল আরেফিন নব নির্বাচিত চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান। অনুষ্ঠানে রাঙামাটি সদর উপজেলার সাপছড়ি, মানিকছড়ি, কুতুকছড়ি, বড়াদম, জীপতলী ও বন্দুকভাঙ্গা এবং বিলাইছড়ি উপজেলার সদর ইউনিয়ন, কেংড়াছড়ি, ও ফারুয়া ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যানগণ শপথ গ্রহন করেন। এ সময় বিলাইছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান শুভ মঙ্গল চাকমা, রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান অরুন কান্তি চাকমা, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ নাজিম উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণশেষে জেলা প্রশাসক নতুন পরিষদের উদ্দেশ্যে বলেন, সততা, নিষ্ঠা ও দক্ষতা দিয়ে জনকল্যাণে কাজ করতে হবে। তিনি বলেন, ইউনিয়ন পরিষদ হচ্ছে উন্নয়ন ও স্থানীয় সরকারের প্রশাসনিক কাঠামোর মূল কেন্দ্রবিন্দু। এটি একটি শক্তিশালী স্থানীয় সরকার সংস্থা। উন্নয়নের পাশাপাশি ইউনিয়ন পরিষদের রয়েছে বিচারিক ও প্রশাসনিক ক্ষমতাও। তিনি দেশের প্রতি আনুগত্য রেখে সততা ও নিষ্ঠার সঙ্গে এলাকার জনগণকে নিয়ে কাজ করার জন্য নব নির্বাচিতদের চেয়ারম্যান আহবান জানান।

জেলা প্রশাসক বলেন, চ্যালেঞ্জ মোকাবেলা করে ৪ জুন রাঙামাটি পার্বত্য জেলার ৪৮টি ইউপিতে সম্পূর্ণ সুষ্ঠু, নিরপেক্ষ ও অবাধ নির্বাচন অনুষ্ঠিত হয়। এজন্য নির্বাচন কমিশন, প্রতিদ্বন্ধী প্রার্থী, ভোটার, জনগণ, রাজনৈতিক নেতাকর্মী, প্রশাসনিক কর্মকর্তা ও আইনশৃংখলা বাহিনীসহ সবার প্রতি কৃতজ্ঞতা জানান জেলা প্রশাসক। তিনি বলেন, মেয়াদ শেষ হওয়ার সঙ্গে সঙ্গেই বাকি ৩৯ ইউপিতে নব নির্বাচিতদের শপথ যথাযথভাবে পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে।

পোস্ট করেন, শামীমুল আহসান- ঢাকা ব্যুরোপ্রধান- দৈনিক রাঙামাটি