রাঙামাটিসহ ১৯ রুটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট স্থগিত ঘোষণা

476

dr ggg

নিজস্ব প্রতিবেদক : রাঙামাটি জেলা প্রশাসনের আশ্বাসের প্রেক্ষিতে অবশেষে অনির্দিষ্ট্যকালের পরিবহন ধর্মঘট কর্মসূচী আপাতত স্থগিত করার ঘোষণা দিয়েছে চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতি। মঙ্গলবার বিকেলে রাঙামাটি জেলা প্রশাসনের সাথে এক সমঝোতা বৈঠকের পর নিজেদের অবস্থান থেকে সরে এসে আপাতত ধর্মঘট কর্মসূচী স্থগিত করার কথা নিশ্চিত করেছে চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতি কর্তৃপক্ষ।

সংগঠনটির পক্ষ থেকে সাংবাদিকদের কাছে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, অদ্য ১৯/০৭/২০১৬ইং তারিখ জেলা প্রশাসক মহোদয়ের সভাপতিত্বে চট্টগ্রাম রাঙামাটি মোটর মালিক সমিতির কর্মকর্তাদের সাথে এক জরুরী আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় চট্টগ্রাম রাঙামাটি মোটর মালিক সমিতির বিভিন্ন দাবী-দাওয়ার বিষয় নিয়ে যে সময় সীমা বেঁধে দেওয়া হয়েছিল। উক্ত দাবী-দাওয়ার বিষয়ে আগামী ০৩/০৮/২০১৬ইং তারিখ জরুরী আরটিসি সভা আহবান করার পরিপ্রেক্ষিতে এবং জেলা প্রশাসক মহোদয়ের অনুরোধে আগামী ২০/০৭/২০১৬ইং হইতে অনির্দিষ্টকালের আহুত ধর্মঘট স্থগিত করা হয়েছে। উক্ত সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), অতিরিক্তি জেলা ম্যাজেষ্ট্রেট, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) এবং চট্টগ্রাম রাঙ্গামাটি মোটর মালিক সমিতির কর্মকর্তাবৃন্দ।

বৈঠকের বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি-চট্টগ্রাম মোটর মালিক সমিতির সভাপতি মঈন উদ্দিন সেলিম জানান, রাঙামাটির জেলা প্রশাসক সামসুল আরেফিন মহোদয় আমাদের নেতৃবৃন্দকে নিয়ে তার কার্যালয়ে বৈঠকে বসেন। উক্ত বৈঠকে আমাদের দাবিগুলো আমরা জেলা প্রশাসক মহোদয়কে উপস্থাপন করি।

এসময় জেলা প্রশাসক মহোদয় আমাদের দাবিগুলো শুনেন এবং এই ব্যাপারে ঢাকাস্থ বিআরটিএ চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট্য কর্তৃপক্ষের সাথে আলাপ-আলোচনা করে আগামী কয়েকদিনের মধ্যে এই ব্যাপারে একটি সিদ্ধান্ত নেওয়া হবে বলে আমাদেরকে আশ্বস্থ করেছেন। তাই আমরা জেলা প্রশাসকের আশ্বাসের প্রেক্ষিতে আপাতত আগামী ৩ই আগষ্ট পর্যন্ত অনির্দিষ্ট্যকালের পরিবহন কর্মসূচী স্থগিতের ঘোষণা দিয়েছি।

গত শনিবার বিকেলে চট্টগ্রাম-রাঙামাটি মোটর মালিক সমিতির অফিস কক্ষে সমিতির সভাপতি মোঃ মঈন উদ্দিন সেলিমের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় রাঙামাটি আঞ্চলিক সড়কের ১৯ রুটে এই পরিবহণ ধর্মঘট পালন করা হবে বলে জানানো হয়েছিলো।

সভায় রাঙামাটি রুটে বিআরটিসি পরিবহণ সম্পূর্ণরূপে বন্ধ করা, রাঙামাটি থেকে বড়ইছড়ি-রাজস্থলী, বান্দরবান রুটে বন্ধ থাকা রাস্তা মেরামত করে নিরাপদ ও নির্বিঘেœ গাড়ি চলাচলের ব্যবস্থা গ্রহন করা, পাহাড়িকা গাড়ি জনস্বার্থে চট্টগ্রাম মহরের নিউ মার্কেট পর্যন্ত চলাচলের ব্যবস্থা গ্রহণ করা, যত্রতত্র গাড়ি রিকুইজিশন বন্ধ করারও দাবি জানানো হয়।

পোস্ট করেন- শামীমুল আহসান
ঢাকা ব্যুরো অফিস, ১৯ জুলাই ২০১৬, দৈনিক রাঙামাটি। সূত্র- সিএইচটি টাইম২৪.কম