রাঙামাটি আদালত ভবনে পুলিশ ম্যাজিস্ট্রেসী সম্মেলন অনুষ্ঠিত

32

॥ স্টাফ রিপের্টার ॥

রাঙামাটি বিচার বিভাগে ‘পুলিশ ম্যাজেস্ট্রেসি কনফারেন্স’ অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি জুডিসিয়াল ম্যাজিস্ট্রেসীর উদ্যোগে শনিবার (১৯ নভেম্বর) সকাল ১০ টায় নব নির্মিত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের সম্মেলন কক্ষে সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতিত্ব করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবু হানিফ।

সম্মেলনে পুলিশ সুপার মীর আবু তৌহিদ বিপিএম (বার)সহ রাঙামাটি পার্বত্য জেলার সকল বিচার বিভাগীয় ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: আব্দুল্লাহ আল মাসুদ, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, জেলা কমান্ড্যান্ট মোঃ আব্দুল মোস্তাকিম, আরএমও ডা. শওকত আকবর খান, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোখতার আহম্মেদ ও সাধারণ সম্পাদক এডভোকেট রাজীব চাকমা, বিভাগীয় বন কর্মকর্তাগণ রাঙামাটির সকল থানার অফিসার ইনচার্জগণসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সম্মেলনে গ্রেফতার ও আটক বিষয়ে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাগণ কর্তৃক করণীয় সম্পর্কে একটি তথ্যবহুল আলোচনা করা হয় এবং এ বিষয়ে সংশ্লিষ্ট আইনের বিধান এবং আদালতের আদেশ মেনে চলার জন্য সকল থানার ওসি এবং সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়।

পরে উপস্থিত সকলে একটি উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন। এতে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবু হানিফ অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সমাপনী বক্তব্যে তিনি সবাই কে যার যার অবস্থান থেকে সর্বোচ্চ কাজ করে বিচারিক সেবা নিশ্চিত করার আহবান জানান।