রাঙামাটি আনসার ভিডিপি ও বিসিএস ক্যাডার মতবিনিময়

279


॥ দীপ্ত হান্নান ॥

রাঙামাটি আনসার ভিডিপির সাথে বিভিন্ন বিভাগের শিক্ষানবীস বিসিএস ক্যাডারদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে আনসার ভিডিপি কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন জেলা আনসার ও ভিডিপির উপ পরিচালক মোঃ আবদুল আউয়াল, স্টাফ অফিসার মিজানুর রহমান চৌধুরী, সরকারের বিভিন্ন বিভাগের শিক্ষানবীস নয়জন বিসিএস ক্যাডারসহ অন্যান্য আনসার কর্মকর্তাগণ।

মতবিনিময় সভায় জেলা আনসার ও ভিডিপির উপ পরিচালক মোঃ আবদুল আউয়াল শিক্ষানবীস বিসিএস ক্যাডারদের উদ্দেশ্যে বলেন, সারাদেশে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা রক্ষায় আনসার বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এছাড়া সামাজিক, অর্থনৈতিক উন্নয়নে এ বাহিনী অগ্রণী ভূুমিকা পালন করছে। আত্ব-সামাজিক উন্নয়নে সমাজের পিছিয়ে পড়া মানুষদের মাঝে আনসার বাহিনী বিভিন্ন প্রশিক্ষন প্রদান করছে। মতবিনিময় সভায় এ কমান্ড্যান্ট আরো বলেন, পার্বত্য অঞ্চলের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে আনসার বাহিনী দিনরাত পরিশ্রম করে যাচ্ছে। এ অঞ্চলের বিরাজমান পরিস্থিতি নিয়ন্ত্রণে আনসার বাহিনী সর্বদা সচেষ্ট রয়েছে।

এদিকে এ সভায় বিসিএস ক্যাডাররা পার্বত্যাঞ্চলের সামগ্রিক পরিস্থিতি ও আনসার ভিডিপির কর্মকান্ড সম্পর্কে সম্যক ধারণা লাভ করেন। জনপ্রশাসন, কাস্টমস, রোডস এন্ড হাইওয়ে ও পুলিশ বিভাগের নিয়োগকৃত এসব শিক্ষানবীস ক্যাডাররা মাঠ পর্যায়ে অভিজ্ঞতা অর্জনের জন্য এ সভায় অংশগ্রহণ করেন।