রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যোগাযোগ বন্ধ থাকবে ১৪দিন

99

॥ স্টাফ রিপোর্টার ॥    
রাঙামাটি সদরের রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে দুর্ঘটনায় বেইলী ব্রিজ ভেঙ্গে যাওয়ায় ১৪দিন যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকবে। বুধবার  বিকেলে এমন তথ্য জানা গেছে রাঙামাটি সড়ক বিভাগ থেকে। রাঙামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহে আরেফীন বলেন, ব্রীজটি আমরা দ্রুততার সাথে মেরামতের উদ্যোগ নিয়েছি, তবে এজন্য কমপক্ষে ১৪ সময় লাগবে।

সড়ক বিভাগ থেকে জানানো হয়- ট্রাকটি বেইলী ব্রিজের সক্ষমতা না মেনে মালামাল বেশি বহন করার কারণে বেইলী ব্রিজটি ভেঙ্গে যায়। যে কারণে ট্রাক মালিকের বিরুদ্ধে মঙ্গলবার রাতে সড়ক বিভাগের পক্ষ থেকে রাঙামাটি কোতয়ালী থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে। ডায়েরী নং- ৬৩৯, তারিখ ১২.০১.২০২১। বুধবার বিকেলে সড়ক বিভাগের পক্ষ থেকে ট্রাক মালিকের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে সূত্রটি নিশ্চিত করেছে।

রাঙামাটি সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহে আরেফীন বলেন, আমাদের উপ-বিভাগীয় এক প্রকৌশলী বাদী হয়ে মঙ্গলবার কোতয়ালী থানায় সাধারণ ডায়েরী করেছে এবং বুধবার বিকেলে মামলা দায়ের করা হবে। এক প্রশ্নের জবাবে নির্বাহী প্রকৌশলী আরও বলেন, বেইলী ব্রিজটি মেরামত করতে আমাদের ১৪দিনের মতো সময় লাগতে পারে। তবে এর আগে  ঠিক করার সর্বোচ্চ চেষ্টা করা হবে।

চট্টগ্রামের মাঝির ঘাট থেকে পাথর বোঝাই করে খাগড়াছড়ি যাওয়ার পথে রাঙামাটির কুতুকছড়ি বেইলী ব্রীজের উপর উঠলে ওভারলোড ট্রাকটির চাপে ব্রীজ ভেঙ্গে ট্রাকটি পানীতে ডুবে যায়। এসময় ট্রাকের ভেতরে থাকা তিনজনই শ্বাসবন্ধ হয়ে ভেতরেই মারা যান।