রাঙামাটি ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও স্মরণ সভা

111

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটিতে জেলা ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী ও ২১ আগস্ট শহীদদের স্মরণে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে দলীয় কার্যালয়ে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আ’লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা।

প্রধান অতিথির বক্তব্যে চিংকিউ রোয়াজা বলেন, ৭১এর পরাজিত শক্তিরা এখনো সক্রিয় আছে।  তাদের চক্রান্ত বন্ধ হবে না। আ’লীগের বিরুদ্ধে আগেও চক্রান্ত ছিলো এখনো চক্রান্ত বহাল আছে এ নেতা জানান। এজন্য ঐক্য বদ্ধ হয়ে কাজ করতে হবে। ঐক্যবদ্ধ না থাকলে স্বাধনিতার পরাজিত শক্তিদের নিশ্চিহ্ন করা যাবে না বলে এ নেতা জানান। চিংকিউ বলেন, সুপ্রিম কোর্ডের প্রধান বিচারপতি তার মনগড়া কথা বার্তা বলছেন। তার এ ধরণের সর্বময় ক্ষমতা বাংলার জনগণ মেনে নিবে না বলে তিনি জানান।

ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রকাশ চাকমার সঞ্চালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর।

এসময় আরও বক্তব্য রাখেন, জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক জসীম উদ্দীন বাবুল, আব্দুল মতিন, রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সাবেক জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইদুল প্রমুখ। আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবার এবং ২১ আগস্ট শহীদদের স্মরণে দোয়া, মিলাদ ও মোনাজাত করা হয়।