রাঙামাটি পৌরসভায় ভোট গ্রহণ শুরু

430

index

স্টাফ রিপোর্টার, ৩০ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : সারাদেশে ২৩৪টি পৌরসভার সাথে আজ রাঙামাটি পৌরসভায়ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। পর্যটন নগরী খ্যাত প্রায় ১লক্ষ ৩৫ হাজার মানুষ অধ্যুষিত এই পার্বত্য শহরে ভোটার রয়েছে ৫৯,০৪২। রাঙামাটি পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ২৮টি ভোট কেন্দ্র এবং ১৯৩টি পোলিং বুথ রয়েছে। মোট ৫৯,০৪২ ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৩২,৭০৬ এবং নারী ভোটার ২৬,৩৩৬ জন।

এদিকে রাঙামাটি পৌরসভা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে কঠোর অবস্থান নিয়েছে প্রশাসন। কেন্দ্র নিরাপত্তায় থাকবে প্রতি কেন্দ্রে ১০জন করে পুলিশ, স্ট্রাইকিং ফোর্স হিসেবে ৫টি টিম টহলে থাকবে। এর প্রতি টিমে থাকবে ২০ থেকে ২৫জন পুলিশ সদস্য। কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদ জানান, এর বাইরে মোবাইল টিম থাকবে ১১টি, প্রতি টিমে থাকবে ১০জন করে পুলিশ সদস্য। শহরে ৭টি পিকেট পার্টি সার্বক্ষণিক পরিস্থিতির দিকে নজর রাখবে। এর অতিরিক্ত হিসেবে দিনভর তিন প্লাটুন আধা সামরিক বাহিনীর (বিজিবি) সদস্য মোতায়েন থাকবে।

প্রসঙ্গত রাঙামাটি পৌরসভা নির্বাচনের জন্য মনোয়নপত্র জমা দেন মোট ৬৩ জন প্রার্থী। এরমধ্যে পাঁচজন প্রার্থীর মনোননয়ন বাতিল হওয়ায় প্রতিদ্বন্দ্বিতায় টিকে ছিলেন ৫৮জন। পরে আপীলে একজন আবারও টিকে যাওয়ায় ছিলেন ৫৯, এর মধ্যে সাতজন প্রত্যাহার করায় প্রতিদ্বন্দ্বিতায় থাকে অবশিষ্ট ৫২জন। এরা হলেন, মেয়র পদে ৭ জন, কাউন্সিলর পদে ৩৯ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫ জন প্রার্থী। তবে ইতোমধ্যে আওয়ামী লীগ নিজ দলের দু’জন প্রার্থীকে সমঝোতায় আনতে পারায় মুলত ৫জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

‘কোনো অবস্থাতেই কাউকে সামন্যতম ছাড় দেওয়া হবে না’ উল্লেখ করে রাঙামাটি জেলার পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান বলেছেন, আমরা অনেক কাঠখড় পুড়িয়ে নির্বাচনকে এতদুর নিয়ে এসেছি। শেষ মূহুর্তে কোনো ধরণের বিশৃঙ্খলা সহ্য করা হবে না। এসপি বলেন, নির্বাচনের দিন কোনো অনিয়ম, কোনো বিশৃঙ্খলা, দখল, জবর দখল ক্ংিবা আইন পরিপন্থী কোনো তৎপরতাকেই সামান্যতম প্রশ্রয় দেওয়া হবে না।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান