রাঙামাটি বিএম ইনস্টিটিউট ভবন উদ্বোধন করলেন এমপি

278

॥ মাহাদী বিন সুলতান ॥
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১কোটি ৬০লক্ষ টাকা ব্যয়ে রাঙামাটি বিএম (বিজনেস ম্যানেজমেন্ট) ইনস্টিটিউট এর নবনির্মিত ভবন উদ্বোধন করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ২৯৯নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

সোমবার (২৩ মার্চ) সকালে শহরের রূপনগর এলাকায় নবনির্মিত একাডেমিক ভবন উদ্বোধন শেষে ইনস্টিটিউট এর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মো. মিজানুর রহমানের সভাপতিত্বে ও বিএম ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক আনন্দ জ্যোতি চাকমার সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ বোরহান উদ্দিন মিঠু, ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মাহমুদুন নবী খান ও বর্তমান অধ্যক্ষ মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ ইনস্টিটিউট এর শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, সাংবাদিক ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার বলেন, রাঙামাটিতে আজ বিএম ইন্সটিটিউট একাডেমি উদ্বোধন এর মধ্যে দিয়ে এর উন্নয়নের সমাপ্তি নয় বরঞ্চ মাত্র শুরু। জননেত্রী শেখ হাসিনার সরকার এই ধরনের প্রতিষ্ঠান উন্নয়নে আগ্রহী। এক সময় দেশের গন্ডি পেরিয়ে বিদেশের মাটিতে গিয়ে যে শিক্ষা নিতে হয়েছে। আজ তা আমাদের ঘরের দুয়ারে। এই ইনস্টিটিউট এর সাথে কানেক্টিং রোড হবে, ডিজিটাল ল্যাব হবে, অডিটোরিয়াম হবে, ছেলে মেয়েদের জন্য মানসম্মত আলাদা হোষ্টেল হবে।

ছাত্রছাত্রীদের উদ্দেশ্য করে তিনি বলেন, একটা সময় সবই হবে। কিন্তু তার জন্য তোমাদের লেখাপড়ার মান উন্নত করতে হবে। এসময় ১৯৯৭ সাল থেকে শ্রম ও মেধা দিয়ে যারা এই ইনস্টিটিউটকে উন্নত করেছেন তাদের সকলকে ধন্যবাদ জানান দিপংকর তালুকদার এমপি।