রাঙামাটি ব্রিগেডে নতুন অধিনায়কের সাথে সাংবাদিকদের মতবিনিময়

278

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

রাঙামাটি সেনা রিজিয়নে নতুন অধিনায়কের যোগদান ও বিদায়ী অধিনায়কের শুভেচ্ছা বিনিময় উপলক্ষ্যে রাঙামাটি জেলায় কর্মরত গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে ৩০৫ পদাতিক ব্রিগেডের আয়োজনে রিজিয়ন সদরের প্রান্তিক সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, বিদায়ী রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সানাউল হক (পিএসসি) নতুন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল গোলাম ফারুক (এসইপি, এএফডব্লিউসি, পিএসসি) রাঙামাটি সদর সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল রেদওয়ানুল ইসলাম, রিজিয়নের জিটুআই মেজর তানভীর সালেহ, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হকসহ সাংবাদিক নেতৃবৃন্দ, সেনাবাহিনীর উর্দ্ধতন কর্মকর্তাগণ ও গণমাধ্যম কর্মীরা।

বিদায়ী রিজিয়ন কমান্ডার বলেন, আমাদের কাজ হচ্ছে দেশের নিরাপত্তা ব্যবস্থা দেওয়া আর কলম সৈনিকের কাজ হচ্ছে সমাজে শান্তি প্রতিষ্ঠার কাজকে বেগবান করা, সমাজকে আলোর পথ দেখানো।

কমান্ডার সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের বিবেক যাতে অন্যভাবে প্রভাবিত না হয় এবং বিবেক যেন দুর্নীতির দ্বারা ক্ষতিগ্রস্থ না হয়। সংবাদ লেখার আগে সংবাদের গভীরে প্রবেশ করুন। প্রকৃত দোষীদের সনাক্ত করুন।

রিজিয়নে যোগদান করা নতুন কামান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ গোলাম ফারুক বলেন, সেনাবাহিনী দেশ মাতৃকার সার্বিক নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকে। এ জন্য সংবাদকর্মীসহ সকলের সহযোগিতা প্রয়োজন।

তিনি এলাকার উন্নয়ন ও সামাজিক শান্তি-শৃংখলা বজায় রাখার স্বার্থে সংবাদকর্মীদেরকে ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি বলেন, যে কোনো সময় যে কোন মুহুর্তে কোনো তথ্য প্রয়োজন হলে আপনারা আমাদের সাথে যোগাযোগ করবেন। কোনো সংবাদ পেলে তা বারবার চেক করে নেবনে, যাচাই করে নিশ্চিত হবেন। কারন আপনাদের অবহেলায় কোনো ভুল তথ্যে সমাজ বিভ্রান্ত হলে আপনারাও দায়ী হবেন। আমাদের দরজা সাংবাদিকদের জন্য সব সময় খোলা থাকবে। আগামী দিন গুলোতে যাতে পার্বত্য অঞ্চলের সাংবাদিকদের নিয়ে আমরা পার্বত্য অঞ্চলের উন্নয়ন কাজ করতে পারে তার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন নবাগত রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ গোলাম ফারুক।

তিনি বলেন, আপনাদের লেখনির মাধ্যমে এ অঞ্চলে শান্তি আনয়ন সম্ভব। আর শান্তি আনয়নে সর্বাত্বক সহযোগিতা করা হবে বলে নতুন এ কমান্ডার জানান।