রাঙামাটি শহরে যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা

362

46603

স্টাফ রিপোর্টার, ২৯ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : ৩০ ডিসেম্বরের পৌরসভা নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত জেলা প্রশাসক কর্তৃক স্বাক্ষরিত সর্বসাধারণের অবগতির জন্য এক গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাঙামাটি জেলা প্রশাসন। বৃহস্পতিবার প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ৩০ ডিসেম্বর পৌরসভা নির্বাচন সুষ্ঠু ,অবাধ ও শান্তিপূর্ণভাবে পরিচালনার জন্য ১৯৮৩ সালের মোটর ভেহিক্যালস অধ্যাদেশ (১৯৮৩ সালের ৫৫ নং অধ্যাদেশ) এর ৮৮ ধারা অনুযায়ী রাঙামাটি পৌরসভা এলাকায় আগামী ২৯ ডিসেম্বর ২০১৫ তারিখ দিবাগত মধ্যরাত ১২ টা থেকে ৩০ ডিসেম্বর, ২০১৫ তারিখ দিবাগত মধ্যরাত ১২টা পর্যন্ত যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

যানবাহনগুলো হল: (১)বেবী ট্যাক্সি,/অটোরিক্সা/ইজিবাইক, (২) ট্যাক্সি ক্যাব (৩) মাইক্রোবাস (৪) জীফ (৫) পিক আপ (৬) কার (৭) বাস (৮) ট্রাক (৯) টেম্পো। তবে রিটানিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্ধী প্রার্থী/ তাদের নির্বাচনী এজেন্ট, দেশী/বিদেশী পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে উক্ত নিষেদাজ্ঞা শিথিলযোগ্য হবে। এছাড়া মহাসড়ক, বন্দর ও জরুরী পণ্য সরবরাহসহ জরুরি প্রয়োজনে সংশিষ্ট কর্তৃপক্ষের ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিলযোগ্য হবে।

নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশী/ বিদেশী সাংবাদিক (নির্বাচন কমিশন/ রিটানিং অফিসার কর্তৃক স্বাক্ষরিত পরিচয়পত্র থাকতে হবে)নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরী কাজে যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া, ২৭ ডিসেম্বর, ২০১৫ খ্রি: তারিখ দিবাগত মধ্যরাত ১২:০০ হতে ৩১ ডিসেম্বর, ২০১৫ খ্রি: তারিখ সকাল ০৬:০০ ঘটিকা পর্যন্ত মোটর সাইকেল চলাচলের উপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। সংশি¬ষ্ট সকল সংস্থা/ কর্তৃপক্ষকে জনস্বার্থে এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে আইনানুগ পদক্ষেপ গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছে রাঙামাটি জেলা প্রশাসন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান