রাঙামাটি শহরে সাড়ে ৬ কোটি টাকার উন্নয়ন প্রকল্প উদ্বোধন করলেন নিখিল কুমার চাকমা

76

॥ রাঙামাটি প্রতিনিধি ॥

রাঙামাটি শহরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে বাস্তবায়নাধীন ৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এ সময় ৬ কোটি ৫৫ লক্ষ টাকা ব্যয় বরাদ্দের ৪টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয় এবং রিজার্ভ বাজার এলকায় বাস্তবায়িত নাথ মন্দিরের উদ্বোধন করা হয়।

শনিবার (০১ অক্টাবর) সকাল ৯টায় খাদ্যগুড়াম এলাকায় ইয়ুথ স্পোর্টিং ক্লাবের ভবন উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন উন্নয়ন বোর্ড চেয়ারম্যান। এরপর পর্যায়ক্রমে রাঙামাটি ডায়াবেটিক সমিতির ভবন উর্ধ্বমূখী সম্প্রসারণের কাজ, ৫ কোটি টাকা ব্যয় বরাদ্দের কেন্দ্রীয় কবরস্থান হতে পুলিশ হাসপাতালের সংযোগ ব্রীজের ভিত্তি প্রস্তর উদ্বোধন করা হয়।

ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপনকালে চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, এই এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল এখানে একটি ব্রীজ নির্মাণ করে দেওয়ার। জনস্বার্থ বিবেচনায় আমরা প্রকল্পটি হাতে নেই, অবশেষে কাজটি শুরু হলো। আগামী ২৩-২৪ অর্থ বছরের মধ্যেই কাজটি শেষ হবে বলে আশা প্রকাম করেন চেয়ারম্যান।

উন্নয়ন বোর্ড চেয়ারম্যান আরো বলেন, এখানে একটি ব্রীজ না থাকায় রাঙামাটির সরকারি উচ্চ বিদ্যালয়ের হাজারো ছাত্র-ছাত্রী সময় বাঁচাতে কষ্ট করে নৌকা দিয়ে পারাপার করে থাকে, যা অসহনীয়। ব্রীজটি বাস্তবায়িত হলে কোমলমতি শিক্ষার্থীরা নির্বেঘেœ স্কুলে যাতায়াত করতে পারবে।

এ সময় চেয়ারম্যান আরও বলেন- অতীতে অনেক সরকার এসেছে, অনেক সরকার গেছে। আপনারা তুলনা করুন। কারা দেশের উন্নয়ন করে, কারা লুঠপাটের রাজনীতি করে। পার্বত্য চট্টগ্রামের সার্বিক উন্নয়ন দেখলে আপনারা বুঝে যাবেন এ অঞ্চলে কি পরিমাণ উন্নয়ন হয়েছে।

নিখিল কুমার চাকমা বলেন-পাহাড়ের শান্তি উন্নয়নে একমাত্র আওয়ামীলীগ সরকার কাজ করেছে এবং এখনো শান্তি আনয়নে কাজ করে যাচ্ছে। আমরা সেই উন্নয়নের সহযাত্রী। তাই বঙ্গবন্ধুর সৈনিকদের উচিত, সকল ষড়যন্ত্র মোকাবিলা করে সামনের দিনগুলিতে একটি উন্নতশীল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে সকলে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে কাজ করি।

পরে ৪০ লক্ষ টাকা ব্যয়ে বাস্তবায়নাধীন কাঠালতলী জামে মসজিদের সম্প্রসারণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। সবশেষে রিজার্ভ বাজারে অবস্থিত শ্রী শ্রী সার্বজনীন দুর্গা মন্দিরে বাস্তবায়িত নাথ মন্দির উদ্বোধন করেন চেয়ারম্যান।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল,ইয়ুথ ক্লাবের সভাপতি অচিরাংশু চাকমা, সাধারণ সম্পাদক রনেন চাকমা, বোর্ডের নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, সহকারী প্রকৌশলী মোঃ খোরশেদ আলম, ত্রয়া সরকার, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট ক্রীড়াবিদ বরুন বিকাশ দেওয়ান, আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জমির উদ্দিন, বনরূপা ব্যবসায়ী সমিতির সভাপতি মো: আবু সৈয়দ, ৭নং ওয়ার্ড কাউন্সিলর জামাল উদ্দিন, ১নং ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী।