রাঙামাটি শহর থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

288

Dead body Pic

স্টাফ রিপোর্টার, ১৮ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটি শহরের উপকণ্ঠ ৬ নং ওয়ার্ডের মহাজন পাড়া এলাকা থেকে অজ্ঞাত পরিচয় এক যুবকের লাশ উদ্ধার করেছে কোতয়ালী থানা পুলিশ। সোমবার দুপুর ১২ টার দিকে এই লাশ উদ্ধার করা হয়। লাশের সুরতহাল দেখে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করেছে, রোববার রাতের কোনো এক সময় তাকে হত্যা করে লাশ ফেলে রেখে পালিয়ে যায় হন্তারক। তবে হত্যাকান্ডের কারণ সম্পর্কে প্রাথমিকভাবে এর বেশীকিছু জানা যায়নি।

পুলিশ ধারণা করছে, নিহত ব্যক্তি এই এলাকার বাসিন্দা নয়। তার পরিচয় সম্পর্কে তেমন কোনো সূত্রও পাওয়া যায়নি। পুলিশের ভাষ্য অনুযায়ী পূর্ব শত্রুতার জের ধরে তাকে পাহাড়ে বেড়ানো বা অন্য কোনো উসিলায় নিয়ে এসে রোববার দিবাগত রাতের কোনো এক সময় হত্যা করে পালিয়ে যায় সে বা তারা। লাশের মাথার পিছনে আঘাতের চিহ্ন রয়েছে। যা দেখে মনে হচ্ছে ভারি কিছু দিয়ে আঘাত করে যুবককে হত্যা করা হয়। লোকটিকে দেখে দিন মজুর বা সাধারণ কোনো পেশার লোক বলে ধারণা করা হচ্ছে। বয়স আনুমানিক ৩০/৩২। কোতয়ালী থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রশিদ জানান, সকালে ওই এলাকায় কাউকে ছেঁচড়ে নিয়ে যাওয়ার চিহ্নসহ কয়েক জায়গায় রক্তের ছোঁপ ছোঁপ দাগ দেখে কৌতুহল বশত এলাকার মানুষ বিষয়টি অনুসন্ধানের চেষ্টা করে।

পরে তারা হ্রদের পানিতে কচুরিপানার ঝাঁকে ভাসমান অবস্থায় একটি লাশ দেখতে পায়। এলাকাবাসীর অনুরোধে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পলাশ কুসুম চাকমা বিষয়টি পুলিশকে অবহিত করে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) চিত্তরঞ্জন পাল, প্রভিশনাল সহকারি পুলিশ সুপার সাইফুল ইসলাম চৌধুরী ও ওসি কোতয়ালীর নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ তাদের হেফাজতে নেয়।

এলাকাবাসী জানায়, রক্তমাখা একটি জ্যাকেটসহ কয়েকটি কাপড় ওই এলাকায় পড়ে থাকাসহ এলাকার কয়েকটি স্থানে মাটিতে রক্তের দাগ দেখে এলাকাবাসীর মনে সন্দেহ জাগে। পরে রক্তের দাগ চোখে পড়লে কোনো বড় ধরণের ঘটনার আশঙ্কা করে তারা। এই ঘটনায় তাৎক্ষনিকভাবে লোকটি ওই এলাকার বাসিন্দা নয় বলে নিশ্চিত করেছে এলাকাবাসী। এ ঘটনায় শহরে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। প্রসঙ্গত, গত কিছুদিন যাবত পাহাড়ে অজ্ঞাত লাশ উদ্ধার যেন নিয়মিত বিষয় হয়ে দাঁড়িয়েছে। এর আগে বেতবুনিয়া ও খাগড়াছড়ির রামগড় এলাকা থেকে অজ্ঞাত পরিচয় লাশ উদ্ধার করে পুলিশ।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান