রাঙামাটি সদরে আদা ও হলুদ বিষয়ক কৃষক প্রশিক্ষণ শুরু

481

॥ স্টাফ রিপোর্টার ॥

উপ‌জেলা প‌রিচালন ও উন্নয়ন প্রক‌ল্পের আওতায় স্থানীয় সরকার বিভাগ, জাইকা এবং রাঙামা‌টি সদর উপ‌জেলা প‌রিষ‌দের যৌথ আয়োজ‌নে আধুনিক পদ্ধতিতে আদা ও হলুদ চাষ বিষয়ক চারদিন ব্যাপী কৃষক প্র‌শিক্ষন কর্মসুচি শুরু হয়েছে। সোমবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রশিক্ষন কর্মসুচির উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অরুন কান্তি চাকমা। প্রশিক্ষন কর্মসুচি চলবে ২৪ আগষ্ট পর্যন্ত।

কৃষি ও সেচ উপজেলা কমিটি বিষয়ক আহবায়ক এবং উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পলাশ কুসুম চাকমার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. সুমনী আক্তার, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পলাশ কুসুম চাকমা, রিতা চাকমা, উপজেলা কৃষি কর্মকর্তা আপ্রু মারমা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি অরুন কান্তি চাকমা বলেন, কৃষি কাজের সাথে যারা জড়িত সবাইকে চাষের আধুনিক পদ্ধতিগুলো জানতে হবে। প্রথাগত কৃষি ব্যবস্থার পাশাপাশি আধুনিক চাষাবাদের পদ্ধতিগুলো জানা থাকলে কৃষক ক্ষতিগ্রস্ত কম হয়। আমাদের মনে রাখতে হবে, যে কোন বিষয়ে প্রশিক্ষনের কোন বিকল্প নেই  তিনি প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রশিক্ষন থেকে সঠিক পদ্ধতি জেনে চাষাবাদ করলে কৃষক স্বাবলম্বী হবে, তেমনি দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।  চারদিনব্যাপী এ প্রশিক্ষনে রাঙামাটি সদরের ছয় ইউনিয়নের ৬০ জন কৃষক অংশ নিচ্ছে।