রাঙামাটি সদর উপজেলার ইউপি প্রার্থীদের মনোনয়ন বাছাই সম্পন্ন

372

 

॥ স্টাফ রিপোর্টার ॥

চতূর্থ ধাপের তফশিলের আওতায় পড়া রাঙামাটি সদর উপজেলার ইউনিয়নগুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৬ ডিসেম্বর। সোমবার (২৯ নভেম্বর) মনোনয়নপত্র বাছাইয়ের নির্ধরিত তারিখ ছিল। বাছাইয়ে ঋণ খেলাপির দায়ে তিন ইউপি চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়।

সোমবার সকালে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে সদর উপজেলার ৬টি ইউনিয়নের মনোনয়নপত্র বাছাই করা হয়। বাছাইয়ে সাপছড়ি ও মগবান ইউনিয়নে তিন প্রার্থীর মনোনয় ঋণ খেলাপির দায়ে বাতিল করা হয়। পরে অবশ্য একজন প্রার্থী ব্যাংকের অনাপত্তি জমা দিলে তার মনোনয়ন গৃহীত হয় বলে জানা গেছে। গত ২৫ নভেম্বর মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন ছিল।

আসন্ন ৪র্থ ধাপের নির্বাচনে মগবান, জীবতলী ও সাপছড়ি রিটানিং অফিসার সালমা নাজনিন প্রার্থীদের বাছাই পর্বে ইউপি চেয়ারম্যান প্রার্থী রজ্ঞন মনি চাকমা (সাপছড়ি ইউপি), নিরু চাকমা (সাপছড়ি) ও সজিব চাকমার (মগবান) প্রার্থীতা বাতিল ঘোষণা করেন। এ সময় তিনি জানান, নির্বাচন আচরণ বিধি অনুযায়ী দুপুর ৩টার মধ্যে কেউ ব্যাংকের অনাপত্তি জমা দিতে পারলে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হবে। এই সুযোগ গ্রহণ করে নির্ধারিত সময়ের মধ্যে ব্যাংকের অনাপত্তি জমা দিয়ে নিজের মনোনয়নের বৈধতা পান মগবান ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সজিব চাকমা।

এ সময় প্রার্থীদের সমর্থকরা জানান, সাপছড়ি ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের জন্য আওয়ামী লীগ প্রার্থী হিসেবে মোঃ মোস্তাফিজুর রহমানের নাম ঘোষণা করা হলেও এ ইউনিয়নের আওয়ামী লীগ নেতা রজ্ঞন মনি চাকমা বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন।