রাঙামাটি হাসপাতালে হাইফ্লো অক্সিজেন সাপোর্টসহ করোনা ইউনিটের উদ্বোধন

361

॥ স্টাফ রিপোর্টার ॥

দীর্ঘ প্রতিক্ষার পর উদ্বোধন হয়েছে রাঙামাটি সদর হাসপাতালে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট কার্যক্রম ও ২৫ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট। এই দুটি ইউনিট চালু হতে রাঙামাটি জেলাবাসীর দীর্ঘদিনের আশার প্রতিফলন ঘটেছে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট কার্যক্রম ও ২৫ শয্যা বিশিষ্ট করোনা ইউনিটের উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

এ সময় রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙ্গামাটি পুলিশ সুপার মীর মোদদাছছের হোসন, আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিন, রাঙ্গামাটি ডেপুটি সিভিল সার্জন ডাঃ নিতীশ চাকমা, রাঙামাটি মেডিকেল কলেজের পরিচালক ডাঃ শহীদ তালুকদার, রাঙ্গামাটি মেডিকেল কলেজ ও হাসপাতালের অতিরিক্ত পরিচালক ডঃ নিহার রঞ্জন নন্দী, হাসপাতালের আরএমও ডাঃ শওকত আকবরসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি’র নির্দেশনায় ও আন্তরিক প্রচেষ্টায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ রাঙ্গামাটি সদর হাসপাতালে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট কার্যক্রম ও ২০ শয্যা বিশিষ্ট করোনা ইউনিট স্থাপন করেন।

এদিকে, রাঙামাটি সদর হাসপাতালে হাইফ্লো অক্সিজেন সাপোর্ট চালু হওয়ায় করোনা রোগীসহ অন্যান্য রোগীদেরকে চট্টগ্রামে আর রেফার করতে হবে না। হাইফ্লো অক্সিজেন ও করোনা ইউনিট চালু হওয়ায় রাঙ্গামাটি জেলাবাসীর মাঝে আনন্দের বন্যা বইছে।

উল্লেখ্য, এতদিন রাঙামাটিবাসী চট্টগ্রাম থেকে সিলিন্ডারে করে আনা অক্সিজেনের উপর নির্ভর করতে হতো রোগীদের। আর সিলিন্ডারে অক্সিজেন শেষ হলে দুর্ভোগে পড়তো হতো রোগীরা। আর এই হাইফ্লো অক্সিজেন সাপোর্ট স্থাপনের মাধ্যমে পুরো রাঙ্গামাটিবাসী দুর্ভোগের অবসান হলো। আর হাইফ্লো অক্সিজেন সাপোর্টের মাধ্যমে করোনার রোগীসহ পুরো হাসপাতালের অন্যান্য রোগীরা পূর্ণাঙ্গভাবে সেন্ট্রাল অক্সিজেন প্লান্টের সুবিধার আওতায় আসলো।