রাঙাামটিতে তরুণ স্বেচ্ছাসেবীদের উদ্যোগে ‘মানবতার ঘর’

361

॥ মোঃ আবদুল নাঈম মোহন ॥
বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পরায় অধিকাংশ মানুষ অসহায় অবস্থায় জীবন অতিবাহিত করছে। তাই অসহায় মানুষদের সহযোগিতার জন্য রাঙামাটিতে একদল তরুণ স্বেচ্ছাসেবীরা ভিন্নধর্মী উদ্যোগ গ্রহণ করে “মানবতার ঘর” স্থাপন করেছে।

এই মানবতার ঘরের উদ্দেশ্য হলো আপনাদের যা অপ্রয়োজনীয় তা দিয়ে যাবেন এবং যা প্রয়োজন তা নিয়ে যাবেন। “মানবতার ঘরে দেয়ার সময় দিতে গর্ববোধ করবেন না এবং নিতে লজ্জাবোধ করবেন না” এই স্লোগানকে চালিকাশক্তির মূলমন্ত্র করে এগিয়ে চলার প্রথম সূচনা রাঙামাটি পার্বত্য জেলার ৯নং ওয়ার্ডের কলেজ গেইট বাজারে স্থাপনের মাধ্যমে।

শহরের প্রথম “মানবতার ঘর” উদ্ভাধন করেন রাঙামাটি পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল হোসেন টিটু। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন শহীদুল আলম স্বপন, ত্রিদিব বড়ুয়া টিপু, আনান তালুকদার, সালাউদ্দীন সুমন, নাজমুল হক বাবু, মোঃ নাসিম, মোঃ রোকন প্রমূখ।

আগামীতেও এই কার্যক্রম চলমান থাকবে এবং রাঙামাটির প্রত্যেকটি ওয়ার্ডে একটি করে মানবতার ঘর তৈরীর স্বপ্ন দেখছে এই তরুণ স্বেচ্ছাসেবীরা। তারা হলেন- হাসান মুরাদ, এস. বি. আকাশ, মেহেদী হাসান হৃদয়, মোস্তাফিজুর রহমান রাব্বি, জয় বড়ুয়া,সামি-উল-আলাম রন, রকি, রবিন সানজান, সৈয়দ মোঃ সোহেল, মোঃ আরাফাত, সাজ্জাদ হোসেন মাসুদ, আরিফ হোসেন জীবন, মোঃ মোজাম্মেল।