রাঙ্গামটিতে বাঙ্গালী ছাত্র পরিষদের কালো পতাকাসহ বিক্ষোভ মিছিল ও সমাবেশ

237

dr-news-photo

স্টাফ রিপোর্টার- ৯ নভেম্বর ২০১৬, দৈনিক রাঙামাটি (প্রেস বিজ্ঞপ্তি): পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ রাঙ্গামাটি পার্বত্য জেলা শাখার উদ্যোগে আজ বুধবার সকাল ১০টায় পার্বত্য ভূমি কমিশন আইন বাতিল এবং রাঙ্গামটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিয়োগে জনসংখ্যার আনুপাতিক হারে বাঙালিদের নিয়োগ দেওয়ার দাবীতে কাঠালতলীর পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা কার্যালয় হতে কালো পতাকা হাতে এক বিক্ষোভ মিছিল শুরু হয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদের রাঙ্গামাটি জেলার সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম এর পরিচালনায় এবং সভাপতি মুহাম্মদ ইব্রাহীমের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি শাব্বির আহম্মদ। সমাবেশে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা শাখার সিনিয়র সহসভাপতি মো. মাঈনুদ্দিন, খাগড়াড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পৌরসভার ২ নং ওয়ার্ড কাউন্সিলর এস.এম মাসুম রানা, রাঙ্গামাটি জেলার সিনিয়র সহ-সভাপতি মো. নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. আসাদুজ্জামান, রাঙ্গামাটি কলেজ কমিটির সভাপতি নজরুল ইসলাম, পার্বত্য শ্রমিক পরিষদের মো. ইউসুফ প্রমূখ।

বক্তারা, অবিলম্বে ভূমি কমিশন বাতিল করে পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ হিসেবে টিকিয়ে রাখতে সরকারের কাছে জোর দাবী জানান। রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রাঙ্গামাটি মেডিকেল কলেজ স্থাপনে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস এবং পিসিপি বাধা সৃষ্টি করেছিল। তাদের হামলায় রাঙ্গামটি মেডিকেল কলেজ উদ্ভোধনের দিন রাঙ্গামাটিতে মো. মনির নিহত হয়ন। আহত হয় অনেক বাঙ্গালী। কিন্তু বর্তমানে তারাই  রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং রাঙ্গামাটি মেডিকেল কলেজের নিয়োগে অগ্রাধিকার পাচ্ছে। এতে ক্ষোভ প্রকাশ করে পাশ পাশি রাঙ্গামটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নিয়োগে জনসংখ্যার আনুপাতিক হারে বাঙালিদের নিয়োগ দেওয়ার দাবীতে

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান