রাঙ্গামাটিতে নববর্ষ উৎযাপনকে ঘিরে বর্ণাঢ্য আয়োজন

204
OLYMPUS DIGITAL CAMERA

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

বৃহত্তর বনরূপা বাংলা নববর্ষ উৎযাপন পরিষদের আয়োজনে এবং বসুন্ধরা এলপি গ্যাস ও রবি’র সহযোগিতায় রাঙ্গামাটিতে এক বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে নববর্ষকে বরণ করা হয়েছে। রোববার (১৭এপ্রিল) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসন কার্যালয় হতে শোভাযাত্রাটি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রা পরবর্তী পৌরসভা প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য দীপংকর তালুকদার।

সভায় ওই উদযাপন পরিষদের আহবায়ক ইকবাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জাতীয় সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. শাহ আলম, রাঙ্গামাটি কাঠ ব্যবসায়ী বহুমুখি কল্যাণ সমিতির সভাপতি মো. সোলেমান, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক।

বাংলাভিশন টেলিভিশনের নিউজ প্রেজেন্টার মো. আলমগীর হোসেনের সঞ্চালনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ওই উৎযাপন পরিষদের সদস্য সচিব ফারুক আহম্মেদ সাব্বির। শুভেচ্ছা বক্তব্য রাখেন, বসুন্ধরা এলপি গ্যাস চট্টগ্রাম অঞ্চলের এরিয়া ম্যানেজার শরিফুল ইসলাম। এসময় বসুন্ধরা এলপি গ্যাস চট্টগ্রাম অঞ্চলের এরিয়া সেলস ম্যানেজার একরামুল হক জুয়েল উপস্থিত ছিলেন।

এ অনুষ্ঠানে মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করে অতিথিরা। এছাড়া শোভাযাত্রায় অংশ নেওয়া যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতায় অংশগ্রহনকারী কৃতিত্বদের মাঝেও পুরুষ্কার বিতরণ করা হয়। এরপরে পান্তা উৎসব এবং মঞ্চে উপবিষ্ট অতিথিদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

উক্ত অনুষ্ঠানে আলোচনা ও পুরুষ্কার বিতরণ শেষে বাউল সঙ্গীত ও নৃত্যানুষ্ঠান পরিবেশন করা হয়।

এদিকে ওই উৎযাপন পরষদের আয়োজনে বিকেলে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।