রাঙ্গামাটিতে নিয়ন্ত্রণহীন বাস-সিএনজি খাদে : আহত-২০, ৬ জনকে চট্টগ্রাম হাসপাতালে প্রেরণ

287

dr-news-photo

স্টাফ রিপোর্টার- ১১  সেপ্টেম্বর ২০১৬, দৈনিক রাঙামাটি : আজ রোববার বিকাল সাড়ে ৪ টায় রাঙ্গামাটি শহরের বেতার কেন্দ্রের সামনে পাহাড়িকা বাস ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে খাদে পড়ে অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৪ জনকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে ও ৬ জনকে চট্টগ্রাম মেডিকেলে নেয়া হয়েছে। উদ্ধারকারী দল দুর্ঘটনা কবলিত বাস ও সিএনজি অটোরিক্সা উদ্ধারের জন্য চেষ্টা চালায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রাম থেকে রাঙ্গামাটির উদ্দেশ্যে ছেড়ে আসা পাহাড়িকা পরিবহনের একটি যাত্রীবাহী বাস (রাঙামাটি-জ-১৪-০০৩১) রাঙ্গামাটি বেতার কেন্দ্রের সামনে এসে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে রাঙামাটি থেকে রাউজানমুখী একটি সিএনজি অটোরিক্সাকে ধাক্কা দিয়ে অপর একটি সিএনজি অটোরিক্সাসহ (রাঙামাটি-থ-১১-০৫১৪) ৩০ ফুট গভীর পাহাড়িখাদে পড়ে যায়। এতে বাসের ভেতরে থাকা যাত্রীরাসহ সিএনজি অটোরিক্সার যাত্রী-ড্রাইভারসহ অন্তত ২০জন আহত হয়েছে।

খবর পেয়ে রাঙ্গামাটির সেনাবাহিনী, ফায়ার সার্ভিস ও পুলিশসহ স্থানীয় লোকজন দুর্ঘটনা কবলিত বাস ও সিএনজি থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। আহতদের মধ্যে ৬ জনের অবস্থা আশংকা জনক হওয়ায় তাদেরকে চট্টগ্রাম হাসপাতালে পাঠানো হয়।

আহতদের দেখতে সংসদ সদস্য উষাতন তালুকদার, জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন, রাঙ্গামাটি জোন কমান্ডার লেঃ কর্ণেল মালিক সামস্ উদ্দিন দেখতে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে যান।

পাহাড়িকা পরিবহনের আহত এক যাত্রী জানিয়েছেন, বাসটি চট্টগ্রাম থেকে রাঙামাটির উদ্দেশ্যে ছেড়ে আসার পর রাউজানে পৌছুলে গাড়িটির সামনের চাকায় সমস্যা দেখা দেয়।এসময় চালক গাড়ির হেলপারকে গাড়ির চাকা চেক করার কথা বলে আবারো গাড়িটি চালাতে থাকে।

বিকেল সাড়ে চারটার সময় গাড়িটি রাঙামাটির রেডিও ষ্টেশন সংলগ্ন শিমুলতলী এলাকায় পৌছুলে গাড়িটি ব্রেক ফেল হয়ে একটি সিএনজি অটোরিক্সাকে ধাক্কা মারে। এসময় রাঙামাটি থেকে রাউজানগামী অপর একটি সিএনজি অটোরিক্সা উপর বাসটি তুলে দিয়ে বাসটিসহ রাস্তার পাশ্বোর্ক্ত অন্তত ৩০ ফুট খাদে পড়ে যায় । দূর্ঘটনার পর গাড়ির চালক ও হেলপার পালিয়ে যায়।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরো প্রধান। সূত্র, অন্য মিডিয়া