রাজস্থলীতে উষাতন তালুকদার এমপি : বর্তমান সরকার শিক্ষা বান্ধব

280

p.1

রাজস্থলী প্রতিনিধি, ২৯ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটি আসন থেকে নির্বাচিত জাতীয় সংসদ সদস্য সাংসদ উষাতন তালুকদার এমপি বলেছেন, পার্বত্য অঞ্চলের তুলনায় সমতল জেলাগুলো উন্নয়নে অনেক এগিয়ে রয়েছে। পাহাড়ি এলাকাকে সমতল অঞ্চলের উন্নয়নের সাথে সামঞ্জস্যপূর্ণ করতে সরকারকেই কাজ করতে হবে। পাহাড়ে সুষম উন্নয়ন এবং উন্নয়ন কাজ ত্বরান্বিত করার জন্য পার্বত্য চুক্তির যথাযথ বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন উন্নয়নের পূর্বশর্ত শান্তি, আর পাহাড়ে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য প্রয়োজন চুক্তির বাস্তবায়ন।

রাজস্থলী উপজেলায় গাইন্দ্যা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি উষাতন তুলকদার এসব কথা বলেন। বৃহস্পতিবার বিদ্যালয় মাঠে হেডম্যান মংবাথোয়াই মারমার সভাপতিত্বে এই সংবর্ধনা অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীদের উদ্দেশ্যে এমপি বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। সরকারের লক্ষ্য প্রতিটি নাগরিককে সুশিক্ষায় শিক্ষিত করা। এ লক্ষ্যে সরকার কাজ করে যাচ্ছে, মনে রাখতে হবে শুধু সার্টিফিকেট অর্জনের জন্য যে শিক্ষা, তা বাস্তব জীবনে তেমন কোন প্রভাব ফেলতে পারে না। প্রকৃত শিক্ষাই পারে সমাজ, দেশ ও জাতির মান উন্নত করতে। তিনি আরো বলেন, পিতা মাতা ও শিক্ষক শিক্ষিকার স্বপ্ন পূরণ করতে হলে বিদ্যালয়ের সুনাম ও সম্মানকে অক্ষুন্ন রাখতে হলে এমনকি নিজের জীবনকে যথাযোগ্য মর্যাদায় প্রতিষ্ঠিত করতে হলে পরীক্ষায় সফলতার বিকল্প নেই। তোমরা চাইলে সাফল্যের পথ বেয়ে অনেক দুরে এগিয়ে যেতে পার। বিদায় মানুষের জন্য বেদনাদায়ক হলেও তোমরা আজকের বিদায়ের মাধ্যমে একটি বৃহত্তর জগতে পদার্পন করতে যাচ্ছ। তাই মনে রাখবে তুমি কি, কোথায় যেতে চাও এবং কোথায় যাচ্ছ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসেন বেলাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ম্যানেজিং কমিটির সভাপতি পুলুখই মারমা, পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি বাচ্চু মনি চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার বিভিশন চাকমা, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মুথুইঅং মারমা, কেন্দ্রীয় কমিটি হিল ওমেন ফেডারেশন সাংগঠনিক সম্পাদিকা চন্দ্রা ত্রিপুরা, উপজেলা জেএসএস সাধারণ সম্পাদক সুশান্ত প্রসাদ তঞ্চঙ্গ্যা, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র ও বাচ্চু মনি প্রমুখ।

পরে প্রধান অতিথি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার প্রতিযোগিদের মাঝে পুরষ্কার বিতরন করেন।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান