রাজস্থলীতে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

404

p...3

রাজস্থলী প্রতিনিধি , ২৪ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : শিক্ষাই জাতিকে উন্নয়নের শিখরে পৌঁছাতে পারে। তাই শিক্ষার্থীকে যথাযথ শিক্ষা অর্জন করে দেশ তথা মাতৃভূমির উন্নয়নে কাজ করতে ভূমিকা রাখতে হবে। রোববার রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান উথিনসিন মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে নিজ মাতৃভূমিকে ভুলে গেলে চলবে না, দেশ ও মাতৃভূমির প্রতি মায়া মমতা রাখতে হবে।

রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয় হল রুমে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাণীব্রত চৌধুরী। এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা সঞ্জয় দেবনাথ, ২নং গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান উবাচ মারমা, ৩নং বাঙ্গালহালিয়া ইউপি চেয়ারম্যান ঞোমং মারমা, থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পুচিংমং মারমাসহ বিদ্যালয়ের  বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি বা দেশ উন্নয়নের উচ্চ শিক্ষার আহরণ করতে পারে না। বর্তমান সরকার শিক্ষা চিকিৎসাসহ নানা উন্নয়ন কর্মকান্ড সমতল অঞ্চল থেকে শুরু করে দুর্গম পার্বত্য অঞ্চলে প্রসার ঘটাতে নানমুখী গ্রহণ করছে। সরকারের এসব কর্মকান্ড বাস্তবায়ন করতে সকলকে এগিয়ে আসতে হবে ও বিদ্যাকে পাহাড়া দিতে হবে। সুতরাং সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজের তথা এলাকার উন্নয়নের কাজ করার আহবান জানান তিনি।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান