রাজস্থলীতে টোল আদায়কারীর উপর হামলাঃ মেম্বারসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

148

|| আজগর আলী খান ||

রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার ২নং গাইন্দ্যা ইউনিয়নের গাইন্দ্যা বাজার( ইসলামপুর) এলাকায় অর্তকিত হামলায় বাজারের টোল আদায়কারী তিন জন গুরুতর আহত হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় হামলাকারীরা টোল আদায়কারীর পকেট থেকে নয় হাজার টাকা ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

শুক্রবার ৩০ এপ্রিল সকাল সাড়ে সাতটায় রাজস্থলীর ইসলামপুর বাজারের মাদ্রসার সামনে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, টোল আদায়কারী, ফজল কাদের, নুরুল ইসলাম, ইব্রাহিম সহ গাইন্দ্যা বাজারে টোল আদায় করার সময় টোল আদায়কারীদের সাথে ঐ এলাকার বেলাল, মুক্তার, সাহেব আলীর সাথে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে তিন জনই সংগঠিত হয়ে টোল আদায়কারীর উপর দফায় দফায় হামলা এলোপাথারীভাবে মারপিট করে তাদের আহত করে।

হামলার শিকার ফজল কাদের জানান, আমরা প্রতি শুক্রবারে গাইন্দ্যা বাজারে টোল আদায় করি। হামলাকারীরা প্রতিনিয়ত টোল আদায়ে বাধা প্রদান করে। বাধা প্রদানের বিষয়ে জানতে চাইলে হামলাকারীরা আমাদেরকে বাধা প্রদান করবে বলে হুশিয়ারী করে দেয় এবং বেদমভাবে মারতে থাকে। আহত অবস্থায় ন্থানীয় সি এন জি ড্রাইভার হামলাকারীদের হাত থেকে উদ্ধার করে রাজস্থলী হাসপাতালে ভর্তি করায়।

বিষয়টি নিয়ে এলাকায় প্রচুর আলোচনা সমালোচনা চলছে। ঘটনা সম্পর্কে জানতে চাইলে, রাজস্থলী থানার অফিসার ইনচার্জ মফজল আহমদ খান জানান, ৩০ এপ্রিল শুক্রবার গাইন্দ্যা বাজারে হাটের দিন ছিল। প্রতি সপ্তাহের ন্যায় টোল আদায়কারীরা টোল আদায় করে। হঠাৎ খবর পেলাম কিছু লোক তাদেরকে টোল আদায়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করে হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। আমি সাথে সাথে ফোর্স পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনি।

পরে টোল আদায়কারী ফজল কাদের বাদী হয়ে হামলাকারী, বেলাল হোসেন (৪০) সাহেব আলী খোকা (৪৫) মোক্তার হোসেন (৫৩) রসিদ তালুকদার (৭৮) ও ৩ নং বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের ১ নং ওর্য়াডের মেম্বার শহিদুল ইসলাম (৫০) কে আসামী করে থানায় মামলা করে (মামলা নং ১/ ২/২১) (ধারা-৩২৩/৩০৭/৩৭৯/৫০৬/১০৯)।

বিষয়টি আমলে নিয়ে আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে ওসি জানান। থানায় লিখিত এজাহার থেকে জানা যায়, ইউপি সদস্য শহিদুল ইসলামের পরোক্ষ প্ররোচনায় লাঠি সোটা নিয়ে দলবদ্ধভাবে টোল আদায়কারীর উপর হামলা ও ইজারার টাকা উত্তোলনে বাধা প্রদান করা হয়েছে।

বিষয়টি সম্পর্কে ইউপি মেম্বারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ঘটনা সম্পর্কে কিছুই জানিনা, আমি ঢাকায় ছিলাম রাঙামাটি আসবো ২/৫/২০২১ রবিবার। আর আমার বিরুদ্ধে একটি মামলা হয়েছে শুনেছি।