রাজস্থলীতে বাস-সিএনজির মুখোমুখি সংঘর্ষে আহত-১০

102

॥ রাজস্থলী প্রতিনিধি ॥
রাজস্থলীর বাঙ্গালহালিয়ায় বাস-সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে সিএনজি চালকসহ ১০ জন আহত হয়েছে। রোববর (২২ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে বাঙ্গালহালিয়ায় জাহাজভাঙা নামক স্থানে এই দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার পর স্থানীয় বাঙ্গালহালিয়া ক্যাম্পের সেনাবাহিনী ও ডংছড়ি বিজিবি ক্যাম্পের সদস্যরা আহতদের উদ্ধার করে কাপ্তাই চন্দ্রঘোনা মিশন হাসপাতালে প্রেরণ করে। গুরুতর আহত সিএনজি চালককে প্রথমে চন্দ্রঘোনা খ্রিস্টিয়ান মিশন হাসপাতালে নেয়া পর তার অবস্থা অবনতি হলে দুপুর ১২টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। আহত অন্যান্যদের পরিচয় তাৎক্ষণিক জানা যায়নি।

বাসের যাত্রী নুর মোহাম্মদ জানান, রাজস্থলী হতে ছেড়ে আসা রাঙামাটি অভিমুখী শাহ আমানত চট্টমেট্রো জ ০৪-০১০২ নম্বরের যাত্রীবাহী বাসের সাথে বিপরীত দিক হতে আসা চট্টগ্রাম থ-১৪ নম্বরের সিএনজি’র মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষের ঘটনায় সিএনজি’র সামনের দিকে দুমড়ে মুছড়ে যায় এবং বাসটি প্রধান সড়কের মাঝ বরাবর উল্টে যায়। এসময় সিএনজি চালক মোঃ সোলেমানসহ ১০ জন যাত্রী গুরুতর আহত হয়।

চন্দ্রঘোনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী জানান, সকাল সাড়ে ১০টার দিকে রাজস্থলী থেকে রাঙ্গামাটির উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী বাসটি জাহাজভাঙা নামক স্থানে আসলে সিএনজির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় দুর্ঘটনায় সিএনজিটি দুমড়ে মুছড়ে যায়।

দুর্ঘটনা কবলিত বাসটি রাস্তার মাঝখানে উল্টে পড়ে যাওয়াতে রাঙামাটি-বান্দরবান সড়কে দীর্ঘক্ষন যান চলাচলে বন্ধ থাকে। পরে কাপ্তাই জোনের বাঙালহালিয়া সেনাবাহিনী ও কাপ্তাই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্থানীয়দের সহায়তায় দূর্ঘটনা কবলীত যাত্রীদের উদ্ধার করে চন্দ্রঘোনা মিশন হাসপাতালে প্রেরণ করে।

পরে স্থানীয়রা একটি ট্রাক দিয়ে বাসটি রাস্তা থেকে সড়ানোর পর যান চলাচল স্বাভাবিক হয়। দুর্ঘটনার পরপর বাসের হেলপার ও চালক পলাতক রয়েছে।