রাজস্থলীতে ভ্যাসকিন নিতে নারী পুরুষের উপচে পড়া ভিড়

316

|| আজগর আলী, রাজস্থলী ||

রাজস্থলী উপজেলায় কোভিড-১৯ ভ্যাকসিন নিতে নারী পুরুষের উপচে পড়া ভিড় জমতে দেখা গেছে। রোববার (২২ আগস্ট) সকালে রাজস্থলী উপজেলা সদর হাসপাতালে সরেজমিনে গিয়ে এমন চিত্র দেখা যায়। অনেকেই মানছেনা স্বাস্থ্যবিধি। টিকা নিতে আসা নারী পুরুষ পৃথক পৃথক লাইনে দাঁড়িয়ে আগ্রহের সহিত ভ্যাকসিন নিচ্ছে এবং টিকা নিতে সাড়া মিলছে অনেকের।

টিকা গ্রহীতাদের মধ্যে ভয়ভীতি ও আতংক কমে গেছে এবং সকলে সচেতন হয়ে টিকা নিচ্ছে। টিকা গ্রহীতারা বলেন, যেহেতু এ রোগ সহজে পৃথিবী থেকে যাবে না। তাই আগে ভাগে টিকা গ্রহণ করাটাই বুদ্ধিমানের কাজ বলে আমরা মনে করি। তাই টিকা নিচ্ছি এবং পরিবারে প্রাপ্ত বয়স্ক এলাকার সবাইকে টিকা নিতে বলছি। যে ভাবে লাইন দেখছি তাতে রাজস্থলী, বাঙালহালিয়া, ইসলামপুর, শফিপুর গাইন্দ্যা, চুশাক পাড়া, ঘিলামুখসহ সব জায়গায় টিকার জনপ্রিয়তা বেড়ে গেছে। পাহাড়ি বাঙালি সবাই সমান ভাবে লাইনে দাঁড়িয়ে টিকা নিচ্ছি।

টিকা নিতে আসা ঘিলামুখের রতি মহন তনচংগ্যা জানান, খুব সকালে টিকা নিতে এসেছি বেলা আড়াই টায় টিকা দিতে পেরেছি।মানুষের প্রচুর ভিড়, মানুষের মধ্যে টিকা নেওয়ার আগ্রহ বেড়েছে যার জন্য প্রচুর ভিড় হয়েছে। বাঙালহালিয়ার মহসিন জানান, বর্তমান সরকার কোভিট ১৯ প্রতিরোধে যে ভূমিকা রেখেছেন তা অত্যান্ত প্রশংসনিয়। সরকারের নির্দেশনা মেনে যদি আমরা চলি তাহলে এ মহামারী থেকে রক্ষা পাব।

রাজস্থলী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহলাঅং মারমা বলেন, এ পর্যন্ত পর্যাপ্ত পরিমান টিকা প্রদান করা হয়েছে। যদি কেউ রেজিষ্ট্রেশন না করে তাহলে দ্রুত রেজিষ্ট্রেশন করে টিকা গ্রহণের জন্য অনুরোধ করেন তিনি।