রাজস্থলীতে সেনাবাহিনীর অভিযানে অবৈধ কাঠ জব্দ

403

॥ রাজস্থলী প্রতিনিধি ॥
রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলার রাজভিলা রেঞ্জের আওতাধীন বালুমুড়া এলাকা হতে গোপন সংবাদের ভিত্তিতে কাপ্তাই জোন অটল ৫৬ বেঙ্গলের অধিনে বাঙালহালিয়া ক্যাম্পের ওয়ারেন্ড অফিসার ফয়সাল এর নেতৃত্বে মঙ্গলবার বিকাল ৪টায় বিপুল পরিমান অবৈধ  বিভিন্ন প্রজাতির গোল কাঠ জব্দ করে।

স্থানীয় এলাকাবাসী ও বন বিভাগ সূত্রে জানা যায়, রাজস্থলী উপজেলাধীন বালুমুড়া এলাকায় রাতের আঁধারে পাচারের উদ্দেশ্যে কাঠ গুলো আনা হলে গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ বিভিন্ন প্রজাতির গোল কাঠ আটক করে এবং সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে কাঠ পাচারকারিরা পালিয়ে যেতে সক্ষম হয়। আটককৃত কাঠের আনুমানিক মূল্য  প্রায়  ১লক্ষ  ৬০হাজার টাকা  হবে বলে জানা গেছে।

কাঠ পাচার রোধের বিষয়ে কথা হলে বন বিভাগের দায়িত্বরত কর্মকর্তা  জানান, আমাদের  লোকবল সংকটের কারণে আমাদের পক্ষ্যে কাঠ পাচার রোধ করা সম্ভব হয়না।

এ ব্যাপারে আইন-শৃঙ্খলাবাহিনী জানায়, প্রতিদিন কাঠ পাচার রোধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। আটককৃত কাঠ রাজভিলা  রেঞ্জকে হস্তান্তর করা হয়েছে। গত কয়েক দিন ধরে সেনাবাহিনীর কাঠ পাচার রোধে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

উল্লেখ্য, প্রতিদিন রাজভিলা রেঞ্জের আওতাধীন এলাকা হতে রাতের বেলায় কাঠ পাচারকারীরা কাঠ পাচার করে আসছে। ইতিপূর্বে ৫৬ বেঙ্গল দায়িত্ব নেওয়ার পর হতে কাঠ পাচার রোধে অগ্রণী ভূমিকা রেখেছে। যদি কাঠ পাচার রোধ সম্ভব না হয় অদূর ভবিষ্যতে পার্বত্য অঞ্চল ন্যারা ভূমিতে পরিণত হবে এতে কোন সন্দেহ নেই।