রাজস্থলীর তালুকদার পাড়ায় মাদরাসার ভিত্তি প্রস্তর স্থাপন

382

॥ স্টাফ রিপোর্টার ॥
রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার ভূখন্ডে এই প্রথম উদিত হল গাউছিয়া কমিটির পতাকা এবং ভিত্তি প্রস্তর স্থাপিত হলো হুজুর কিবলা আলে রাসূল হযরত সৈয়দ মুহাম্মদ তৈয়ব শাহ (রা:)’র নামে প্রথম মাদরাসা।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাজস্থলী উপজেলায় অনুষ্ঠিত হয় পবিত্র জশনে জুলুসে ঈদে মিলাদুন্নী (দ:) উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আজিমুশশান মিলাদ মাহফিল এবং উপজেলার তালুকদার পাড়ায় “তালুকদার পাড়া তৈয়বিয়া সুন্নিয়া মাদরাসা” নামে এই প্রথম একটি মাদরাসার ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা গাউছিয়া কমিটির সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজস্থলি থানার অফিসার ইনচার্জ মফজল আহম্মদ, শান্তিনগর জামে মসজিদের খতিব মাওলানা শফিউল আলম আল ক্বাদেরী, গাউছিয়া কমিটির সদস্য হাজ্বী মুহাম্মদ আবদুল করিম খান, হাজ্বী মুহাম্মদ জসীম উদ্দীন, তৈয়বিয়া আইডিয়াল স্কুলের অধ্যক্ষ আলহাজ্ব মুহাম্মদ আখতার হোসেন চৌধুরী, বনরুপা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা সুলতান মাহমুদ ক্বাদেরীসহ রাজস্থলী উপজেলার গাউছিয়া কমিটির সকল নেতৃবৃন্দ।

এসময় রাঙামাটি জেলা গাউছিয়া কমিটির সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ তার ব্যক্তিগত পক্ষ থেকে ১০ হাজার টাকাসহ মাদরাসা নির্মানের জন্য মোট ৫০ হাজার টাকা নগদ অনুদান প্রদান করেন। তিনি মাদরাসা চালু হওয়ার পর বেতন/ভাতা বাবদ জেলা গাউছিয়া কমিটির পক্ষ থেকে প্রতি মাসে ৫ হাজার টাকা করে প্রদান করা হবে বলে আশ্বাস দেন তিনি।