রাজস্থলী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে হারাধন কর্মকার

31

॥ রাজস্থলী প্রতিনিধি ॥

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপের ভোটে রাজস্থলী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদের জন্য হারাধন কর্মকার প্রথমবারের মতো অনলাইনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। ২১ এপ্রিল রোববার পর্যন্ত এই উপজেলার মনোনয়নপত্র দাখিল করা যাবে। নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, এবার কেবল অনলাইনে মনোনয়নপত্র জমা নেওয়া হবে।

তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের মনোনয়নপত্র বাছাই হবে ২৩ এপ্রিল মঙ্গলবার। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে, বুধবার ও শুক্রবার ২৪ থেকে ২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে শনিবার সোমবার ২৭/২৯ এপ্রিল, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় মঙ্গরবার ৩০ এপ্রিল। ২ মে প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরু হবে।

দ্বিতীয় ধাপের রাঙামাটির তিন উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ২১ মে মঙ্গলবার সকাল আট হতে বিরতিহীন ভাবে বিকাল চার টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। এ ধাপের নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে জেলা নির্বাচন কর্মকর্তাকে এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পেয়েছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে দায়ের করা আপিল আবেদন নিষ্পত্তি করবেন জেলা প্রশাসক। এবারে রাজস্থলীতে নতুন নতুন মুখের চমক দেখা যাচ্ছে। যিনি মনোনয়ন পত্র দাখিল করছেন গত ৫ ম বারের উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে সামান্য ভোটে পরাজিত হন।