রাত পোহালেই কাপ্তাইয়ের ৩ ইউপিতে নির্বাচনঃ উপজেলা প্রশাসনের প্রস্তুতি সম্পন্ন

335

॥ অর্ণব মল্লিক কাপ্তাই ॥

রাত পোহালেই কাপ্তাই উপজেলার ৩ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। বৃহস্পতিবার নির্বাচনকে ঘিরে সব রকম প্রস্তুতি শেষ করেছে কাপ্তাই উপজেলা নির্বাচন কমিশন। এদিকে নির্বাচনে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা দিতে সব ধরনের ব্যবস্থা গ্রহন করেছে উপজেলা প্রশাসন।

বুধবার কাপ্তাই উপজেলার ২নং রাইখালী, ৪নং কাপ্তাই এবং ৫নং ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের বিভিন্ন এলাকায় ঘিয়ে দেখা যায়, নির্বাচনকে ঘিরে অন্যরকম আমেজ বয়ে যাচ্ছে। বিশেষ করে সকলের আগ্রহ কে হতে যাচ্ছে চেয়ারম্যান এবং ইউপি সদস্য। এদিকে গত মঙ্গলবার রাত ১২ টায় প্রার্থীদের প্রচার প্রচারণা শেষ হয়েছে। এই ৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৩ জন এবং সাধারণ সদস্য পদে ৬৮ জন প্রতিদ্বন্ধিতা করছে। নির্বাচনে অংশ গ্রহণকারী প্রার্থী ও ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, সবাই একটি অবাধ, সুষ্ঠু নির্বাচনের অপেক্ষায় আছে।

এদিকে কাপ্তাই নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকে ৩টি ইউনিয়নের ২৭ জন প্রিজাইডিং অফিসারের কাছে নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেওয়া হয়েছে। কাপ্তাই নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার জানান, তিন ইউনিয়নে মোট ২৭টি ভোট কেন্দ্র রয়েছে এবং প্রতিটি ভোট কেন্দ্রে সুষ্ঠু নির্বাচন হবে তিনি আশাব্যক্ত করেন। কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দীন এবং চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী জানান, একটি অবাধ সুষ্ঠু নির্বাচন করার লক্ষে আইন-শৃঙ্খলা বাহিনী সার্বক্ষণিক মাঠে রয়েছে।

প্রতিটি কেন্দ্রে নিñিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ পুলিশ সদস্যের পাশাপাশি আনসার সদস্যরা দায়িত্ব পালন করছে এবং বিজিবির টহল দল প্রতিটি কেন্দ্রে টহল দিচ্ছে। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে গত ৯ নভেম্বর থেকে কাপ্তাই উপজেলায় ৫জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করে আসছে। এছাড়া গত ৬ নভেম্বর হতে আচরণ বিধির ম্যাজিষ্ট্রেট হিসেবে উপজেলা সহকারী কমিশনার (এসিল্যান্ড) মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী দায়িত্ব পালন করছেন। কাপ্তাইয়ে সুন্দর পরিবেশে ইউপি নির্বাচন সম্পন্ন হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।