রাবিপ্রবিতে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কৌশল নির্ধারণ শীর্ষক কর্মশালা

254

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের নিয়ে “ই-গভর্ন্যান্স উদ্ভাবন কৌশল কর্ম-পরিকল্পনা ও বাস্তবায়ন শীর্ষক দুদিনব্যপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৭ মে) শুরু হয়ে পরদিন তা শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের দীপংকর তালুকদার ভবনের কনফারেন্স অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা। প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে ই-গভর্ন্যান্স ও উদ্ভাবন কৌশল কর্ম-পরিকল্পনা ও বাস্তবায়নের বিভিন্ন বিষয় সম্পর্কে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক প্রফেসর ড. ইকবাল আহমেদ এবং রাঙামাটি জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এস এম ফেরদৌস ইসলাম আলোচনা করেন। এছাড়াও অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের যুগ্ম সচিব ড. নাছিমা আকতার এবং আইসিটি ডিভিশনের সিনিয়র সহকারী সচিব আর এইচ এম আলাওল কবির প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন।

কর্মশালায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহকারী অধ্যাপক তানজিম মাহমুদ। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের পাঁচটি বিভাগের ১৬ জন শিক্ষক এবং ১৫ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন। সংবাদ বিজ্ঞপ্তি