রাবিপ্রবির সাথে ইউএস ফরেস্ট সার্ভিস ইন্টারন্যাশনাল প্রোগ্রামের চুক্তি

354

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রধান কার্যালয়ের সভা কক্ষে বুধবার সকাল ১১ টায় রাবিপ্রবির ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগ এবং ইউএস ফরেস্ট সার্ভিস ইন্টারন্যাশনাল প্রোগ্রামের সাথে একটি অংশীদারী চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

অংশীদারী চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। অনুষ্ঠানে প্রোগ্রামের কনসালটেন্ট ও আরণ্যক ফাউন্ডেশনের সাবেক নির্বাহী পরিচালক জনাব ফরিদ উদ্দীন আহমেদ, কম্পাস প্রোগ্রামের প্রজেক্ট লীড ড. আবু মোস্তফা কামাল উদ্দীন, রাবিপ্রবি রেজিস্টার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা এবং রাবিপ্রবি ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের চেয়ারম্যান ড. সুপ্রিয় চাকমা উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানে রাবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অংশীদারী সমঝোতা চুক্তিতে কম্পাস প্রোগ্রামের পক্ষে প্রজেক্ট লীড ড. আবু মোস্তফা কামাল উদ্দীন এবং রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা স্বাক্ষর করেন।

এই অংশীদারী চুক্তির মাধ্যমে কম্পাস প্রোগ্রম রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী ও শিক্ষকদের সক্ষমতা বৃদ্ধিতে এবং বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের বন ও প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাপনায় সহায়তা করবে। এছাড়াও এই চুক্তির মাধ্যমে গবেষণা পরিচালনা, গবেষণা প্রবন্ধ প্রকাশ, প্রশিক্ষণ, কনফারেন্স, সেমিনার, ওয়েবিনার, ফেলোশিপ প্রোগ্রম, গবেষণা অনুদান ও শিক্ষার্থীদের ফিল্ড ভিজিট আয়োজনে সহযোগিতা করবে। আগামী ২০২৪ সালের জুলাই পর্যন্ত এই অংশীদারী চুক্তির মেয়াদ কার্যকর থাকবে।