রাসুল ও কোরআন অবমাননার প্রতিবাদে রাঙামাটিতে আহলে সুন্নাতের সমাবেশ

428

॥ স্টাফ রিপোর্টার ॥
মহানবী হযরত মুহাম্মদ (দঃ)-এর ব্যঙ্গচিত্র প্রকাশ ও পবিত্র কোরআন শরীফ অবমাননার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় বক্তারা বলেন, বিশ^ব্যাপী মুসলমানদের উপর অত্যাচার নির্যাতন এবং মুসলমানদের আবেগ-অনুভুতিতে আঘাত করার মাধ্যমে অশান্তি ও যুদ্ধ সংঘাত বাধানোর অপচেষ্টা চালাচ্ছে যুদ্ধবাজ ইহুদি-খ্রিষ্টান চক্র। এসব অপচেষ্টাকারীদের চিহ্নিত করে আন্তর্জাতিক আদালতে বিচারের উদ্যোগ নিতে মুসলিম রাষ্ট্র প্রধানদের প্রতি অনুরোধ জানানো হয়। বক্তারা বলেন, কারো ধর্মীয় অনুভুতিতে আঘাত করে কাউকে ধর্মবিমূখ করা যাবেনা। বরঞ্চ এতে করে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনায় বেশি।

মঙ্গলবার বিকেলে বনরূপা জামে মসজিদের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে আহলে সুন্নাত ওয়াল জামা’আত রাঙামাটি জেলা সমন্বয় কমিটি। বক্তারা মহানবী (দঃ) ও পবিত্র কোরআন অবমাননাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আন্তর্জাতিক আদালতে মামলা দায়েরের উদ্যোগ গ্রহণের জন্য মুসলিম প্রধান রাষ্ট্র হিসেবে সরকারের প্রতি অনুরোধ জানান।

আহলে সুন্নাত ওয়াল জামা’আত রাঙামাটি জেলা সমন্বয় কমিটির সদস্য সচিব এম এ মুস্তফা হেজাজীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সমন্বয়ক আলহাজ্ব মোঃ আখতার হোসেন চৌধুরী, বনরূপা জামে মসজিদের পেশ ইমাম আলহাজ্ব হাফেজ ক্বারী মাওলানা সুলতান মাহমুদ আল-ক্বাদেরী, রিজার্ভ বাজার জামে মসজিদের ইমাম হাফেজ ক্বারী মাওলানা নঈম উদ্দিন আল-ক্বাদেরী, শান্তিনগর জামে মসজিদের খতিব মাওলানা শফিউল আলম আল-ক্বাদেরী, কাঠালতলী জামে মসজিদের খতিব হাফেজ ক্বারী মাওলানা সেকান্দর হোসেন আল-ক্বাদেরী, তৈয়বিয়া পাহাড় মসজিদের ইমাম মাওলানা রেজাউল করিম প্রমুখ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন জেলা গাউছিয়া কমিটির সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দ, সাবেক সভাপতি হাজী জানে আলম সওদাগর, আবদুল হালিম ভোলা সওদাগর, সাবেক প্যানেল মেয়র রবিউল আলম রবি, রাঙামাটি-চট্টগ্রাম ট্রাক-মিনিট্রাক মালিক চালক যৌথ কমিটির সভাপতি আলহাজ্ব সাব্বির আহমেদ ওসমানী ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।