রুমায় প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বালিকাদের ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন

204

॥ রুমা প্রতিনিধি ॥

বান্দরবানের রুমায় প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে বালিকাদের ফুটবল প্রতিযোগিতা ফাইনাল খেলায় ট্রাইব্রেকারে চান্দা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-২ গোলে হারিয়ে চাম্পিয়ন হয়েছে ঘোনা চিত্ররথ চাকমা সরকারি প্রাথমিক বিদ্যালয় বালিকা দল।

অন্যদিকে ঘোনা পাড়া চিত্ররথ চাকমা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-৩গোলে হারিয়ে চান্দা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বালক দল। ২৪ জুলাই বিকাল ৩টায় রুমা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এই ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। শান্তির জন্য ক্রীড়া’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বেসরকারি সংস্থা গ্রাউসের প্রতিযোগিতায় ফুটবল খেলাটি আয়োজন করে রুমার স্থানীয় সেচ্ছাসেবী মধ্যস্থতাকারি ফোরাম (এলভিএমএফ)।
ফাইনাল খেলায় মাঠে প্রথম ও দ্বিতীয়মার্ধে খেলা উভয় দলের ফলাফল সমান হওয়ায় ট্রাইপেকারে চান্দা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-২ গোলে হারিয়ে চাম্পিয়ন হয় চিত্ররথ সরকারি বিদ্যালয় বালিকা দল।

পরে একই দুইটি বিদ্যালয়ের বালক দলের মধ্যে অনুষ্ঠিত হয় ফুটবল প্রতিযোগিতা। এতে চিত্ররথ চাকমা সরকারি প্রাথমিক বিদ্যালয়কে ১-৩ গোলে হারিয়ে চাম্পিয়ন হয়েছে চান্দা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় বালক দল।

খেলা শেষে উভয় দলের মাঝে চাম্পিয়ন ও রানার্স ট্রপিসহ নগদ অর্থ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার(ভুমি) মোহাম্মদ দিদারুল আলম। তিনি বলেন শিক্ষার্থিদের পড়ালেখায় যেমন মনমানসিকতা উন্নত করে, ঠিক তেমনি খেলাধুলায় শিক্ষার্থিদের শারারিকভাবে উন্নয়ন হয় ঘটে। তবে ভবিষ্যতে নতুন প্রজন্মে আসা শিক্ষার্থিদের উৎসাহিত করে সুযোগ দেয়ার জন্য এসব প্রাথমিক শিক্ষার্থিদের খেলায় হাইস্কুলে শিক্ষার্থিরা না খেলে, সেদিকে খেয়াল রাখতে সংশ্লিষ্ট সবার অনুরোধ করেন প্রধান অতিথি দিদারুল আলম।