রুমায় বিয়ের দাওয়াত খেয়ে ২০জন অসুস্থ

397

॥ রুমা প্রতিনিধি ॥

রুমা সদরে একটি বিয়ে বাড়ীর দাওয়াত খেয়ে অন্তত ২০ জন অসুস্থ হয়ে পড়েন। এরমধ্যে হাসপাতালে চিকিৎসা নেন ১০জন। তারা হলো রুয়ালকিমসাং বম(২০), রুয়ালথালাকলিয়ান(১৫) জাকপ বম(১৫), পারথোয়াম বম, রিয়ালকিম বম, এলিজাবেধ বম ও নুনু ত্রিপুরা(৪৮)সহ আরো বেশ ক‘জন। এনিয়ে এলাকার আলোচনা-সমালোচনার ঝড় ওঠেছে। প্রশ্ন ওঠেছে- খাবার মান ও পরিস্কার পরিছন্নতা নিয়ে।

জানা যায়, গত ২৮ফেব্রুয়ারি রুমা সদরে জাইঅন পাড়ায় জাকজমকপূর্ণ এক বিবাহ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় বান্দরবানের পৌর মেয়র সহ উপজেলার প্রায় তিন হাজার লোকের দাওয়াতে নেন।

বিয়ে দাওয়াতি ভোজনের অংশ নিয়ে ১মার্চ বিকালে অনেকে ডায়রিয়াসহ পেটের পিড়ায় ভোগেন। নিউ এডন পাড়াবাসিন্দা জাকপের মা লালকিম বম জানান তার তিন ছেলে বিয়ে দাওয়াত খেয়ে বাড়িতে আসার পর হঠাৎ ডায়রিয়া আক্রান্ত হলে ছেলেদের হাসপাতালে ভর্তি করিয়ে চিকিৎসা নিচ্ছেন। তবে বিয়ে দাওয়াতে খেলেও তার তেমন অসুবিধা হয়নি বলে জানিয়েছেন লালকিম বম।

হাসপাতালে দায়িত্বে থাকা সহকারি চিকিৎসক মোহাম্মদ মামুন বলেন, কিছ সংখ্যক চিকিৎসা ছাড় দেয়া হয়েছে আর নতুন ক‘জন আসছে। বিয়ে দাওয়াত খেয়ে অসুস্থ হবার পেছনে বিভিন্ন কারণ থাকতে পারে। তার মধ্যে বাসি খাবার, পানি সমস্যা ও মেয়াদ উত্তীর্ণ খাবার সামগ্রী রান্নাসহ অপরিস্কার অপরিছন্ন বিষয় থাকতে পারে।