রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির কমিটির সদস্যদের একযোগে পদত্যাগ

637

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥

রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির কার্যকরী কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ সকল সদস্য একযোগে পদত্যাগের ঘোষণা দিয়েছে। গণ মাধ্যমে পাঠানো এক প্রেস বিবজ্ঞপ্তিতে বলা হয়, নিয়মতান্ত্রিকভাবে নির্বাচিত একটি কমিটি থাকা অবস্থায় কোন ধরণের সাংগঠনিক নিয়ম কানুন অনুসরণ না করে আর একটি কমিটি গঠনের ষড়যন্ত্র করায় তারা এই পদত্যাগের ঘোষণা দেন।

তারা জানান, রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির কিছু সংখ্যক সদস্য এবং সাবেক কয়েকজন সদস্য পরিকল্পিতভাবে নির্বাচিত সভাপতির পরিবর্তে অপর একজনকে সভাপতি হিসাবে ঘোষণা করে নতুন আরেকটি কমিটি করে। যা রোটারী ও রোটার‌্যাক্ট গঠনতন্ত্রের পরিপন্থী।

উক্ত বিষয়ে রোটারী ক্লাব অব চিটাগাং ডাউনটাউন-কে অবহিত করার কোনো ব্যবস্থা গৃহীত হওয়ার বদলে বরং তাদের অগণতান্ত্রিক আচরণ পরিলক্ষিত হয়, যা গঠণতন্ত্র পরিপন্থী। এ ধরণের হঠকারী সংগঠনে থাকার কোনো যৌক্তিকতা নেই।

প্রেস বিজ্ঞপ্তিতে সকলের স্বাক্ষরমূলে বলা হয়, আমরা নিম্নোক্ত ব্যাক্তিগণ রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটির কার্যকরী কমিটির সদস্য। আমরা ক্লাবের গঠনতন্ত্রে বর্ণিত সকল অনুচ্ছেদের প্রতি সম্মান প্রদর্শন ও সাংগঠনিক নিয়মকানুন অনুসরণপূর্বক কাজ করে আসছিলাম এবং অভিভাবক ক্লাব রোটারী ক্লাব অব চিটাগং ডাউনটাউন আরআইডি-৩২৮২ বাংলাদেশের অনুশাসন ও রোটারী ও রোটার‌্যাক্ট গঠনতন্ত্র অনুযায়ী গত ০৯ই মে’২০১৭ খ্রিঃ তারিখ ২০১৭-১৮ রোটাবর্ষের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের লক্ষ্যে নির্বাচন প্রক্রিয়ায় অংশগ্রহণ করি।

উল্লেখ্য উক্ত নির্বাচনটি ‘আলোড়ন’ কোচিং সেন্টার, রাঙামাটি-এ অনুষ্ঠিত হয়। উক্ত সভায় কার্যনির্বাহী পরিষদের সদস্যদের সর্বসম্মতিতে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। যথাবিহীত নিয়মানুসারে গত ১০ই জুন’২০১৭ খ্রিঃ তারিখ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডস্থ আইসিডিপি ভবনের মিলনায়তনে নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদককে জেলা রোটার‌্যাক্ট প্রতিনিধি (২০১৭-১৮) কর্তৃক যথানিয়মে বরণ ও সংবর্ধিত করা হয়।

যথারীতিভাবে নবনির্বাচিত সভাপতি নতুন কমিটি গঠনের বিষয়টি অভিভাবক ক্লাব রোটারী ক্লাব চিটাগাং ডাউনটাউনের সভাপতিসহ (২০১৬-১৭) অন্যান্য রোটারীয়ানদের-কে কমিটি নির্বাচন ও তাদের বরণ করে নেওয়ার বিষয়টি অবহিত করেন। তারা সকলেই অনতিবিলম্বে নতুন কমিটির রোস্টার পাঠানোর বিষয়েও নিশ্চয়তা প্রদান করেন।

কিন্তু তা না করে ষড়যন্ত্রমূলক পদক্ষেপ গ্রহণ করায় আমরা মনে করি রোটার‌্যাক্ট অব রাঙামাটি-এর সাথে সম্পৃক্ত থাকার যৌক্তিকতা নেই। এই কারণে আমরা আজ থেকে নিম্নস্বাক্ষরকারীগণ রোটার‌্যাক্ট অব রাঙামাটি-এর সাধারণ সদস্যপদ ও সকল ধরণের কার্যক্রম হতে পদত্যাগ করলাম।

পদত্যাগকারীগণ হলেন, সভাপতি (নির্বাচিত) ১৭-১৮ রো: মো: ইউনুছ মিয়া, সাধারণ সম্পাদক (নির্বাচিত)১৭-১৮ রো: স্নেহাশীষ বড়ুয়া (সিন্টু)সহ রো: পি.পি. আমজাদ হোসেন (নান্টু) সমাজ সেবা পরিচালক, রো: পি.পি. রেজাউর রশীদ (পাপ্পু) ক্লাব সেবা পরিচালক, রো: মো: সাইফুল ইসলাম সদ্য বিদায়ী সভাপতি, রো: মো: ইকবাল হোসেন অর্থ সম্পাদক, রো: মো: রুবেল ইসলাম আন্তর্জাতিক সেবা পরিচালক, এবং সদস্য যথাক্রমে রো: মোসা: রুবি আক্তার , রো: জয়ন্তী ত্রিপুরা, রো: পূজা ত্রিপুরা রো: মর্জিনা আক্তার মনি।