লংগদুতে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প

423

Longadu jalani

লংগদু প্রতিনিধি, ২২ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি :  ‘আলোর পথে আরো এগিয়ে, এই প্রতিপাদ্যকে সামনে রেখে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয় এবং বাংলাদেশ স্কাউটস’র উদ্যোগে জাতীয় বিদ্যুৎ সপ্তাহ উপলক্ষ্যে রাঙামাটির লংগদুতে চতুর্থ জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প ও পঞ্চম উপ-দলনেতা কোর্স রোববার সন্ধ্যা সাড়ে ছয়টায়  সম্পন্ন করা হয়।

এই উপলক্ষে বাংলাদেশ স্কাউটস লংগদু উপজেলা শাখার উদ্যোগে উপজেলা সদর তিনটিলাস্থ লংগদু সরকারী উচচ বিদ্যালয়ের মাঠে আয়োজিত জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প ও পঞ্চম উপ-দলনেতা কোর্সের নেতৃত্ব দেন লংগদু উপজেলা স্কাউটস কমিটির সেক্রেটারী মোঃ নুর আলম। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২জন করে ৪০জন ছাত্র ছাত্রী এই ক্যাম্প ও কোর্সে অংশ নেয়।

এতে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন, মোঃ মোসলেম উদ্দিন মাষ্টার, পরিমল কান্তি দাশ(শিক্ষক), চন্দ্র সুরজ চাকমা (শিক্ষক), সূর্য সেন চাকমা মাষ্টার, মীর শাহ আলম চৌধুরী (মিন্টু মাষ্ঠার)।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ নিজাম উদ্দিন আহম্মেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আয়বুল ইসলাম জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি ক্যাম্প ও দলনেতা কোর্স পরিদর্শন করেছেন।  প্রশিক্ষণের অংশ বিশেষ কয়েকটি স্কাউটস দল বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে জনসাধারণকে বিদ্যুৎ ব্যাবহারে সচেতনামূলক পরামর্শ দেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান