লংগদুতে বাল্যবিবাহ প্রতিরোধে কর্মশালা

541

P....4

লংগদু প্রতিনিধি, ৩ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : লংগদুতে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইসি প্লানের উদ্যোগে উপজেলা পর্যায়ে বাল্যবিবাহ প্রতিরোধ, ইসলামের আলোকে পরিবার পরিকল্পনা বিষয়ে রোববার অবহিতকরণ কর্মশালার আয়োজন করা হয়। বিভিন্ন ইউপি চেয়ারম্যান,মেম্বার, স্কুল,মাদ্রাসার শিক্ষক, ম্যারেজ রেজিষ্টার, ধর্মীয় নেতা ও ইমামগণ এই কর্মশালায় অংশ নেয়।

সকাল এগারটায় উপজেলা পরিষদ মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফজ্জল হোসেন কর্মশালার সভাপতিত্ব করেন। পরিবার কল্যাণ পরিদর্শিকা পুষ্প সোনা চাকমার উপস্থাপনায় এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের কর্মকর্তা কিরণ তালুকদার।

মুল প্রবন্ধ উপস্থাপন করেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পপুলেশন, কম্যুনিকেশন কর্মকর্তা প্রবির কুমার সেন। বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নাছির উদ্দিন, উপজেলা কৃষি অফিসার কিশোর কুমার মজুমদার, মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা। পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন ইনফরমেশন, এডুকেশন ও কম্যুনিকেশন অপারেশন প্লানের আওতায় ব্যাপক প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ছোট পরিবারের ধারণার উন্মেষ, পুষ্টি, এএনসি, পিএনসি ও ইসলামের আলোকে পরিবার পরিকল্পনা বিষয়ে এই অবহিত করার জন্য কর্মশালার আয়োজন করা হয়।

পোস্ট- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান