লংগদুতে সেনা উদ্যোগে অগ্নি নির্বাপন মহড়া

558

 

p....4

লংগদু প্রতিনিধি , ২৭ নভেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : অগ্নি দুর্ঘটনা থেকে রক্ষা পেতে লংগদুতে সেনা জোনের উদ্যোগে অগ্নি নির্বাপন মহড়া অনুষ্ঠিত হয়েছে। বুধবার, দুপুরে জোন সদরে মাইনীমুখ আর্মিক্যাম্পের নিজস্ব মাঠে এই অগ্নি মহড়া মহড়ারর আয়োজন করা হয়। মহড়া পরিচালনা করেন জোনের ওয়ারেন্ট অফিসার আনিসুর রহমান। এসময় বিভিন্ন সেনা সদস্যরা এই মহড়ায় অংশ নেন।

প্রধান অতিথি হিসেবে অগ্নি মহড়া পরিদর্শন করেন, জোনের জোন কমান্ডার লে: কর্ণেল মো. মাহাবুর রহমান। সংকিপ্ত বক্তব্যে তিনি বলেন, লংগদুতে বিভিন্ন সময়ে অগ্নি কান্ডের ঘটনায় অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে। অগ্নিকান্ডের ঘটনা ঘটলে কিভাবে তা মোকাবেলা করতে হবে এই বিষয়ে প্রশিক্ষণ না থাকায় লোকজন বেশি ক্ষতি গ্রস্থ হয়ে থাকে এবং এতে হতা-হতের ঘটনাও ঘটে। তিনি বলেন, জোনের উদ্যোগে এলাকাবাসীদের নিয়ে অগ্নি মহড়ার আয়োজন করা হবে। যাতে তারা অগ্নি দুর্যোগ মোকাবেলা করতে পারে।

জোনের উপ-অধিনায়ক মেজর মো. গোলাম আজম, মেজর তানবির, মেজর মোঃ নোমান, ক্যাপ্টেন আরেফিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা মো. নাছির উদ্দিন, বাইট্টপাড়া আনসার ব্যাটালিয়নের কমান্ডার তরুন কুমার, বিভিন্ন সেনা সাবজোন কমন্ডারগণ, লংগদু থানা প্রতিনিধি এস,আই মো. জাকির হোসেন, লংগদু প্রেস ক্লাবের সভাপতি এখলাস মিঞা খান, বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগণ, হেডম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, আনসার ও পুলিশ পাড়ির ইনচার্জগণ, ও গণ্যমান্য ব্যাক্তিগণ সহ জোনের অন্যান্য কর্মকর্তারাও এসময় উপস্থিত ছিলেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান