লংগদুর দুর্গম মারিশ্যাচরে যাত্রা শুরু করলো বায়তুন নুর নূরাণী মাদ্রাসা

409

॥ লংগদু প্রতিনিধি ॥

লংগদু উপজেলার বগাচতর ইউনিয়নে দুর্গম মারিশ্যা চর এলাকায় বায়তুন নুর নূরাণী ইসলামিয়া মাদ্রাসা নামে নতুন একটি দঈনি শিক্ষা প্রতিষ্ঠান যাত্রা শু করেছে। অবহেলিত গ্রামের ছোট ছোট শিশুদের কোরআন-হাদিস শিখানোর লক্ষ্যে প্রতিষ্ঠিত এই মাদ্রাসা শুক্রবার (২১ জানুয়ারী) উদ্বোধন করা হয়। সকাল ১০ টায় ছাত্র ছাত্রী ও অভিভাবকদের উপস্থিতিতে উক্ত মাদ্রাসার শুভ উদ্বোধন করে, রাঙামাটি ইসলামিক সেন্টারের চেয়ারম্যান আলহাজ্ব এডভোকেট মোখতার আহম্মেদ।

অনুষ্ঠানে মাদ্রাসা সুপার মাও. মামুন এর সঞ্চালনায় এবং বগাচতরের সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল গাফ্ফার ভুইয়ার সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন, রাঙামাটি ইসলামিক সেন্টারের ভাইস চেয়ারম্যান অধ্যাপক আব্দুল আলীম। অন্যান্যের মধ্যে মাইনী মাদ্রাসার সুপার ফেরদৌস আলম, মাইনী মাদ্রাসার আলীমের প্রভাষক মাও.ওসমান, লংগদু উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মাও. নাছির উদ্দীন, মাও. আশ্রফ আলী, ওয়াছেক পাড়া মাদ্রাসার সুপার মো.আলী, মারিশ্যাচর বিএফডিসি হ্যাচারী কর্মকর্তা ইসমাইল হোসেন সহ বিভিন্ন মাদ্রাসা, স্কুলের শিক্ষক ও অভিভাবক বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্য এডভোকেট মোখতার বলেন, কোনো সন্দেহ নেই যে, আমাদের দেশে শিক্ষার হার বেড়েছে, কিন্তু অভাব রয়েছে সু-শিক্ষিত মানুষের। তাই নৈতিক শিক্ষায় শিক্ষিত সু-শিক্ষিত জাতি গড়ার লক্ষে দ্বীনি প্রতিষ্ঠান গড়ে তোলার বিকল্প নেই।

এসময় বক্তারা বলেন, বাচ্ছাদের মাদ্রাসায় লেখাপড়া করালে ইসলামী শরিয়াহ মোতাবেক জীবন চালাতে তাদের সহজ হবে। আর এই মাদ্রাসা গুলো থেকে একদিন দেশ ও দশের কাজ করতে পারে এমন ছাত্র তৈরী হবে। এরাই হবে জাতীর ভবিষ্যৎ। শেষে উক্ত মাদ্রসার উজ্জল ভবিষ্যৎ কামনায় মাওলানা আশ্রাফ আলীর দোয়া মুনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।