লংগদু উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

131

॥ ইকবাল হোসেন ॥
বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড লংগদু উপজেলা শাখার ২১সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাঙামাটি জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন ও সাধারণ সম্পাদক রাসেল তালুকদারের স্বাক্ষরে মীর জিয়াউল চৌধুরীকে সভাপতি ও আমিনুল হককে সাধারণ সম্পাদক করে ৫ বছর মেয়াদী ২১সদস্য বিশিষ্ট উক্ত উপজেলা কমিটির অনুমোদন দেয়া হয়।

কমিটিতে দায়িত্বপ্রাপ্তরা হলেন, সভাপতি- মীর জিয়াউল চৌধুরী, সহ-সভাপতি- স্মৃতি বিকাশ চাকমা, মো. ইব্রাহীম, সাধারণ সম্পাদক- আমিনুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক- বাবু দে, সাংগঠনিক সম্পাদক- আনোয়ার হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক- মো. গিয়াস উদ্দীন, অর্থ সম্পাদক- মো. আলমগীর হোসেন, দপ্তর সম্পাদক নির্মল দাশ, প্রচার, তথ্য ও গবেষণা সম্পাদক- সুজন কবির, প্রকল্প, সমবায় ও সমাজ কল্যাণ সম্পাদক- মো. আবুল হাসান, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক- আব্দুল হালিম, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক- মো. মাহবুবুর রহমান (শামীম), ১৪. আইন, হিসাব ও নিরীক্ষা বিষয়ক সম্পাদক- অজিত জল দাশ, শিক্ষা পাঠাগার ও মিলনায়তন বিষয়ক সম্পাদক- মো. আবুল হাশেম, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণ এবং যুদ্ধাহত ও শহীদ পরিবার বিষয়ক সম্পাদক- মো. বাবু, সদস্য- মো. বিল্লাল হোসেন, মো. শাহ আলম, আব্দুল হামিদ, মো. ইসমাইল হোসেন, মো. মিজান।

উল্লেখ্য- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড (মুক্তিযোদ্ধা সংসদের অঙ্গ সংগঠন) “মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নই আমাদের অঙ্গীকার” স্লোগানে সারাদেশে ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও ঐক্যবদ্ধভাবে কাজ করে যাচ্ছে। চলমান বৈশ্বিক মহামারী নোভেল করোনা ভাইরাসের ফলে সৃষ্ট দূর্যোগে রাঙামাটিতে মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত, শহীদ পরিবারকে নিজ খরচে পায়ে হেটে কাঁধে বয়ে দূর্গম পাহাড়ে উপহার সরূপ খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার পাশাপাশি কর্মহীন অসহায়দেরও ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে। সংগঠনের কার্যক্রমের প্রসার ঘটানোর লক্ষ্যেই লংগদু উপজেলার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয়া হয়েছে।