লংগদু ও রাজস্থলীতে জাতির পিতার জন্ম দিন পালন

368

longodu child day

নিজস্ব প্রতিনিধি- ১৯ মার্চ ২০১৬, দৈনিক রাঙামাটি : রাজস্থলী ও লংগদুতে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়। বৃহষ্পতিবার, সকালে লংগদু উপজেলা পরিষদ প্রান্ত থেকে এক আনন্দ শোভা যাত্রা বের করা হয়ে প্রদান সড়ক ঘুরে উপজেলা মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন। উপজেলা মৎস্য কর্মকর্তা দিলিপ কুমার বিশ্বাসের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন, লংগদু প্রেস ক্লাবের সভাপতি মোঃ এখলাস মিঞা খান। অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা পরিষদের সদস্য মোঃ জানে আলম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরজাহান বেগম, থানা অফিসার ইনচার্জ মোঃ মোমিনুল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার পলাশ কান্তি চাকমা। সভায় উপজেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, স্কুল কলেজের শিক্ষক ও ছাত্র ছাত্রীগন এসময় উপস্থিত ছিলেন।

এদিকে বঙ্গবন্ধুর জন্ম দিবস উপলক্ষে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বেলা এগারটায় উপজেলা সদরে দলীয় কার্যালয়ে আলোচনা সভা  দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে। এতে উপজেলা উপজেলা আ.লীগের সভাপতি আব্দুল বারেক সরকারে সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ও রাঙামাটি জেলা পরিষদের সদস্য মোঃ জানে আলম, রাঙামাটি জেলা আ.লীগের সদস্য ইউসুফ আলী খান, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ ছাদেক হোসেন।

এদিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৯৭ তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবস পালন করা হয় রাজস্থলীতে। রাজস্থলী উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সকাল ১০ ঘটিকায় উপজেলা মসজিদ হল রুমে  এ দিবসটি পালন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান উথিনসিন মারমা, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজন চৌধুরী, সাংবাদিক আজগর আলী খান, ইদ্রিস মিঞা, মাও নুরুল হক, মৌ ফরিদ আহম্মদ, মৌ, ওসমান, মৌ মোস্তফা ও নুর ইসলাম। পরে অতিথিগণ সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাত্রছাত্রীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।

এছাড়া জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম দিবস উপলক্ষে ইসলামী ফাউন্ডেশন লংগদু উপজেলা শাখার উদ্যোগে উপজেলা সদরে সকাল সাড়ে দশটায় আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান