শনিবার ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন রাঙামাটিতে টার্গেট ৮৫ হাজার শিশু

109

॥ মঈন উদ্দীন বাপ্পী  ॥

আগামী শনিবার সারাদেশে অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন-৫। এই ক্যাম্পেইনের আওতায় এ বছর রাঙামাটিতে ৮৫হাজার ১৮৭ শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য বিভাগ। এর মধ্যে থেকে ৬-১১ মাস বয়সী ৯৯৫৩ শিশুকে একটি করে নীল রঙের এবং ১২-৫৯মাস বয়সী ৭৫২৩৪ শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার বিকেলের দিকে সিভিল সার্জন কার্যালয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
অনুষ্ঠানে রাঙামাটি সিভিল সার্জন ডা. শহীদ তালুকদার বলেন, ক্য ম্পেইনে যাতে কোন শিশু টিকা খাওয়া থেকে বঞ্চিত না হয় সেদিকে সকলকে সজাগ দৃষ্টি রাখার অনুরোধ করেন।

সিভিল সার্জন শহীদ আরো বলেন, গুরুতর অসুস্থ শিশু ছাড়া টিকা খাওয়ার যোগ্য সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো যাবে।
এদিকে সভায় জানানো হয়, সারাদেশের ন্যায় রাঙামাটির ১০টি উপজেলায়ও ভিটাামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। জেলায় এবারে অস্থায়ী টিকাদান কেন্দ্র রয়েছে ১২৫৩টি,অতিরিক্ত টিকাদান কেন্দ্র রয়েছে ৮২টি। এতে কাজ করবে ২৪১জন স্বাস্থ সহকারী, ৩৫৪৬জন স্বেচ্ছাসেবক এবং ৪২৯জন মাঠকর্মী।

এসময় উপস্থিত ছিলেন, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি রিপোটার্স ইউনিটের সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সিনিয়র সাংবাদিক  সৈয়দ মাহবুব আহম্মদসহ স্থানীয় সাংবাদিকরা।