শপথ নিতে এসে গ্রেফতার হলেন ৪ ইউপি চেয়ারম্যান

352

॥ স্টাফ রিপোর্টার ॥

নির্বাচিত হওয়ার হওয়ার একমাসের মাথায় তারা শপথ নিতে এসেছিলেন জেলা সদরে। কিন্তু গ্রেপ্তার হয়ে গেলেন হত্যা মামলার আসামী হিসেবে। রাঙামাটি জেলাধীন সদর ও নানিয়ারচর উপজেলার নবনির্বাচিত এই ৪ ইউপি চেয়ারম্যান আগে থেকেই একটি হত্যা মামলার আসামী ছিলেন। মঙ্গলবার (২৫জানুয়ারী) বিকেলে শপথ গ্রহণশেষে বের হওয়ার পথে জেলা প্রশাসন কার্যা

গ্রেফতার হওয়া ৪ইউপি চেয়ারম্যান হলেন- রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের কানন চাকমা, নানিয়ারচর উপজেলার সাবেক্ষং ইউনিয়নের সুপন চাকমা, ঘিলাছড়ি ইউনিয়নের অমল কান্তি চাকমা এবং বুড়িঘাট ইউনিয়নের প্রমোদ খীসা।

স্থানীয় সূত্রে জানা গেছে, গ্রেফতার হওয়া সকলে জেএসএস সংস্কার এর নেতা ও নানিয়ারচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এ্যাডভোকেট শক্তিমান চাকমা এবং ইউপিডিএফ গণতান্ত্রিক দলের নেতা বর্মা চাকমা হত্যাকান্ডের অন্যতম আসামী।

অপরদিকে ২০১৮সালের ১১এপ্রিল নানিয়ারচর উপজেলায় কালুময় চাকমাকে হত্যা করার দায়ে ইউপিডিএফ মূল দলের প্রধান প্রসীত বিকাশ খীসাসহ ২৭জনের নামে থানায় মামলা দায়ের করা হয়েছিলো। ২৭জন আসামীর মধ্যে নবনির্বাচিত কুতুকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কানন চাকমার নাম রয়েছে। তিনি ইউপিডিএফ দলের অন্যতম সংগঠক।

রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাছছেছর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন- গ্রেফতার হওয়া ৪ চেয়ারম্যান ওয়ারেন্টভুক্ত আসামী।

মঙ্গলবার রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ে সদর ও নানিয়ারচর উপজেলার ১০ ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানকে শপথ পাঠ করান জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। গত ২৬ ডিসেম্বর ৪র্থ পর্যায়ের নির্বাচনে এই ১০ চেয়ারম্যান নির্বাচিত হন।