শহিদ বুদ্ধিজীবী দিবস ঘিরে শিশু একাডেমির প্রতিযোগিতা

138

॥ সংবাদ বিজ্ঞপ্তি ॥  
উপর্যুক্ত বিষয়ের প্রতি আপনার দৃষ্টি পূর্বক জানানো যাচ্ছে যে, শহিদ বুদ্ধিজীবী দিবস ২০২০ পালন উপলক্ষে জেলা প্রশাসনের সহযোগিতায় বাংলাদেশ শিশু একাডেমি,রাঙ্গামাটি পার্বত্য জেলা কার্যালয় কর্তৃক সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে আগামী ১৩ ডিসেম্বর ২০২০ তারিখ রবিবার সকাল ৯-৩০টা থেকে শিশু একাডেমি মিলনায়তনে বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে- শিশু-কিশোরদের চিত্রাংকন, দেশাত্মবোধক গান, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, ১৪/১২/২০২০ তারিখ সোমবার সকাল ১০-৩০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা শেষে বিজয়ী শিশুদের পুরস্কার প্রদান করা হবে। প্রতিযোগিতার নিয়মাবলী নিম্মরুপ ঃ

চিত্রাংকন প্রতিযোগিতা ১৩/১২/২০ তারিখ,সকাল ১০-০০টা: “ক” বিভাগ -নাসারী হতে ৩য় শ্রেণি পর্যন্ত এবং সমমানের  ছাত্র /ছাত্রীবৃন্দ। বিষয় ঃ ইচ্ছামত।  “খ” বিভাগ -৪র্থ শ্রেণি হতে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত এবং সমমানের  ছাত্র /ছাত্রীবৃন্দ।  বিষয় ঃ মহান মুক্তিযুদ্ধ ‘‘গ’’ বিভাগ ৭ম শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত এবং সমমানের  ছাত্র /ছাত্রীবৃন্দ।

বিষয় ঃ-ঐ-দেশাত্ববোধক গান প্রতিযোগিতা ১৩/১২/২০ তারিখ,সকাল ১০-৩০টা:  “ক” বিভাগ -নাসারী হতে ৩য় শ্রেণি পর্যন্ত এবং সমমানের  ছাত্র /ছাত্রীবৃন্দ।  “খ” বিভাগ -৪র্থ শ্রেণি হতে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত এবং সমমানের  ছাত্র /ছাত্রীবৃন্দ। গ’’ বিভাগ ৭ম শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত এবং সমমানের  ছাত্র /ছাত্রীবৃন্দ। সাধারণ জ্ঞান প্রতিযোগিতা ১৩/১২/২০২০ তারিখ সকাল ১০-৩০টা: ক  বিভাগ -৪র্থ শ্রেণী হতে ৬ষ্ঠ শ্রেণী পর্যন্ত এবং সমমানের  ছাত্র /ছাত্রীবৃন্দ। খ বিভাগ ৭ম হতে ১০ম শ্রেণি পর্যন্ত এবং সমমানের  ছাত্র /ছাত্রীবৃন্দ।

অতএব, অনুগ্রহ পূর্বক স্থানীয় বিদ্যালয় ও শিশু সংগঠনের ছাত্র-ছাত্রীদের আগামী ১৩/১২/২০২০ তারিখে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতা এবং ১৪/১২/২০২০ তারিখে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিতব্য আলোচনা সভা,পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ছাত্র/ছাত্রীদের অংশগহণের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো যাচ্ছে।
-অর্চনা চাকমা (জেলা শিশু বিষয়ক কর্মকর্তা)