শান্তিচুক্তির দেড়যুগ : জেলা পরিষদের মতবিনিময় সভা

402

P...3

স্টাফ রিপোর্টার, ২ ডিসেম্বর ২০১৫, দৈনিক রাঙামাটি : রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, শতভাগ চুক্তি বাস্তবায়নে চাই সকল পক্ষের শান্তি ও সৌহার্দ্যপূর্ণ আলোচনা। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামে বসবাসরত মানুষের কল্যাণের কথা চিন্তা করে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ চুক্তি করেছেন এবং তিনিই এ চুক্তি পূর্ণাঙ্গ বাস্তবায়ন করবেন। তিনি বলেন, চুক্তির অংশ হিসেবে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ ও পার্বত্য জেলা পরিষদ গঠিত হয়েছে এবং বিভিন্ন বিভাগ পরিষদে হস্তান্তরিত হয়েছে প্রত্যন্ত এলাকার মানুষের ভাগ্য উন্নয়নের জন্য। তাই এ অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়ন ও চুক্তি বাস্তবায়নে সবাইকে আন্তরিকভাবে সহযোগিতা করতে হবে।

বুধবার সকালে জেলা পরিষদে অনুষ্ঠিত পার্বত্য চট্টগ্রাম চুক্তির ১৮বছর পূর্তি উপলক্ষে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান একথা বলেন।

মতবিনিময় সভায় পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, ত্রিদীপ কান্তি দাশ, মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জাকির হোসেন, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক রমনী কান্তি চাকমা, জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. সাখাওয়াত হোসেন বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পরিষদের সদস্যবৃন্দ, নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, নির্বাহী প্রকৌশলী পরাক্রম চাকমাসহ হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পোস্ট করেন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান