শাবিপ্রবিতে শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে রঙামাটিতে ছাত্রদলের অনশন

367

॥ স্টাফ রিপোর্টার ॥
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্যাতন করা ভিসির অব্যাহতি ও ন্যায় বিচারের দাবিতে প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছে রাঙামাটি জেলা ছাত্রদল।

একই সাথে তারা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে শিক্ষা বান্ধব পরিবেশ নিশ্চিত করা, হল গুলোতে আবাসন সমস্যার সমাধান ও মানসম্মত খাবার পরিবেশ নিশ্চিত করার দাবিতে এই কর্মসূচি পালন করে।

কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার সকালে জেলা বিএনপির কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত অনশন কর্মসূচীতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা ছাত্রদলের সভাপতি ফারুক আহমেদ সাব্বির।

এসময় বক্তব্য রাখেন- জেলা বিএনপির সাধারণ সম্পাদক দিপন তালুকদার দীপু, সদর থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আলী আকবর সুমন। জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক বেলাল হোসেন সাকু ও যুগ্ম-সম্পাদক মো. ফজরুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দীন, সহ-সভাপতি সুফিয়ান রেজা, খোরশেদ আলম, এমদাদুল হক মানিক ও সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. আবুল বাশার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কলেজ ছাত্রদলের সদস্য সচিব অলি আহাদ, পৌর ছাত্রদলের সদস্য সচিব আব্দুশ শাকুর জাবেদ, যুগ্ম-আহ্বায়ক তামিম শাহরিয়ারসহ ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

২ঘন্টার অধিক সময় ধরে চলার পর সদর থানা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মামুনুর রশিদ মামুন ছাত্রদলের নেতাকর্মীদের পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান।