শারদীয়া দুর্গোৎসব ঘিরে রাঙামাটি জেলা প্রশাসনের প্রস্তুতি সভা

35

॥ স্টাফ রিপোর্টার ॥

উৎসব মুখর পরিবেশে রাঙামাটি পার্বত্য জেলার ৪২ টি পূজা মন্ডপে প্রতিবছরের ন্যায় এই বছরও শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। যাতে সুষ্ঠ ও সুন্দর পরিবেশে শারদীয়া দূর্গা পূজা অনুষ্ঠিত হয় তার জন্য রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান সকলতে সহযোগিতা করার আহবান জানান।

তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম সম্প্রীতির জন্য বিখ্যাত বছরের বিভিন্ন সময় এখানে নানা উৎসব লেগে থাকে, তাই উৎসবগুলো যেন আমরা নির্বিঘেœ করতে পারি সে জন্য সকলকে সজাগ থাকতে হবে। জেলা প্রশাসন ও আইন শৃঙ্খলাবাহিনী শান্তিপূর্ণভাবে দুর্গাপুজা শেষ করতে সকল প্রস্তুতি নিয়েছে।

সোমবার সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুর্গাপুজার প্রস্তুতি সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় নবাগত পুলিশ সুপার মীর আবু তৌহিদ বিপিএম-বার, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক-সার্বিক মো সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক- শিক্ষা ও আইসিটি বেগম নাসরিন সুলতানাসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এবার পহেলা অক্টোবর ষষ্ঠী পূজার মাধ্যমে শুরু হতে যাচ্ছে শারদীয় দুর্গাপূজা। ২ অক্টোবর মহাসপ্তমী ও ৩ অক্টোবর অষ্টমী ৪ অক্টোবর নবমী এবং ৫ অক্টোবর মহানবমী ও শুভ বিজয়া দশমী বিসর্জনের মাধ্যমে শাদীয় দূর্গাপূজা শেষ হবে।