শাহ্ উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া উৎসব ও পুরস্কার বিতরণী

465

p....4

স্টাফ রিপোর্টার, ১৩ ফেব্রুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটির প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান শাহ্ বহুমুখি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া উৎসব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও জেলা পরিষদ সদস্য হাজী মোঃ মুছা মাতব্বর এর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। অনুষ্ঠানে পরিষদ সদস্য অমিত চাকমা রাজু, জেলা ক্রীড়া কর্মকর্তা স্বপন কিশোর চাকমা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুজিবুর রহমান ও ৩নং ওয়ার্ড পৌর কাউন্সিলর পুলক দে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বলেন, শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলার প্রতিও মনোযোগি হতে হবে। খেলাধুলা মন ও শরীরকে সুস্থ রাখে এবং নেশা থেকে দূরে রাখে। তিনি বলেন, উন্নয়ন কর্মকান্ডের পাশাপাশি আমাদের দেশ এখন খেলাধুলায়ও বিশ্বের কাছে অনেক সুনাম ও পরিচিতি অর্জন করেছে। আমাদের এ অর্জন ও সুনাম অক্ষুন্ন রাখতে হবে। তিনি শিক্ষকদের পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলায় নিয়মিত চর্চা পরিচালিত রাখারও আহ্বান জানান।

তিনি বলেন, আজকের শিক্ষিত জনগোষ্ঠিই আমাদের আগামী দিনে দেশের সম্পদ আর এই শিক্ষিত জনসম্পদ গড়ে তুলতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার বছরের প্রথম দিনেই বিনামূল্যে বই বিতরণ, শিক্ষা বৃত্তি প্রদান, দূর্গম এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান নির্মান’সহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে। তিনি  আরো বলেন, এই প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষা এবং খেলাধুলায় অনেক ঐতিহ্য রয়েছে। এই বিদ্যালয় থেকে অনেক শিক্ষার্থীই আজ বড় বড় প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও জাতীয় খেলোয়াড় হিসেবে রয়েছে। আগামীতেও প্রতিষ্ঠানটির সুনাম অক্ষুন্ন রাখতে উপস্থিত শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি। এ সময় তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখা পড়ার উন্নয়নে পরিষদ হতে ৫০জোড়া বেঞ্চ প্রদানের প্রতিশ্র“তি দেন তিনি। পরে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানের ৪৫টি ইভেন্টে অংশ নেওয়া বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

পোস্ট করেনন- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান