শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সিসি ক্যামেরা স্থাপন

468

॥ মঈন উদ্দীন বাপ্পী ॥

শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সিসি ক্যামরা স্থাপন করা হয়েছে। মঙ্গলবার সকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষককের কক্ষে এ সিসি ক্যামেরার উদ্বোধন করেন, জেলা পরিষদের সদস্য ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী মুছা মাতব্বর।

এসময় উপস্থিত ছিলেন, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুজিবুর রহমান, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি নাছের তালুকদার, বিদ্যালয়ের দাতা সদস্য আরিফুর রহমান মানিকসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষীকা এবং শিক্ষার্থীবৃন্দ।

সিসি ক্যামেরা উদ্বোধনের সময় হাজী মুছা মাতব্বর বলেন, বাংলাদেশ আজ বিশ্বের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনা পার্বত্যঞ্চলের প্রতি আলাদা সুনজর রয়েছে।

এজন্য বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে মেডিকেল কলেজ স্থাপন করেছে। আমাদের সন্তানরা এসব উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান হতে শিক্ষা অর্জন করতে পারবে। সারাদেশের ন্যায় রাঙামাটিতেও ডিজিটালের ছোঁয়া লেগেছে। যার ধরুণ শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে মাল্টিমিডিয়ার মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান প্রদান করা হচ্ছে।

এ বিদ্যালয়ে সিসি ক্যামরা স্থাপনের মূল কারণ হলো শিক্ষার্থীদের লেখা-পড়া তদারকির জন্য। শ্রেণী কক্ষে শিক্ষকরা সঠিক ভাবে পাঠদান দিচ্ছে কিনা তা এ সিসি ক্যামেরার মাধ্যমে দেখা যাচ্ছে।

জেলা পরিষদের এ সদস্য শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরা আগামীর বাংলাদেশ গড়ার কারিগর। তোমাদের উপর ভিত্তি করে বাংলাদেশ এগিয়ে যাবে। এজন্য তোমাদের মন দিয়ে লেখা-পড়া চালিয়ে যেতে হবে। বক্তব্য শেষে তিনি স্কুলের বিভিন্ন ভবন পরিদর্শন করেন। এসময় তিনি বিদ্যালয়ের বিভিন্ন অসুবিধার খবর নেন এবং সমস্যা সমাধানে আশ্বাস প্রদান করেন।