শিক্ষক নাসরুল্লাহকে বাঁচাতে সাহায্যের আবেদন

120

॥ লামা প্রতিনিধি ॥

গত ১৫ বছর ধরে বহু শিক্ষার্থীদেরকে কোরআন, হাদীস ও আরবী শিক্ষা প্রদানের মাধ্যমে জীবন গড়ার পথ দেখিয়েছেন নাসরুল্লাহ আল মাহমুদ নামের এক শিক্ষক। জীবনের সন্ধিক্ষনে এসে তার শরীরে বাসা বেধেছে মরণ ব্যাধি ক্যান্সার। দুই বছর ধরে ভূগছেন ফুসফুস ক্যান্সার জনিত রোগে। ডাক্তারের পরামর্শে দ্রুত উন্নত চিকিৎসার জন্য তাকে যেতে হবে ভারত।

কিন্তু তিনি এবং তার পরিবার নিরুপায়। চিকিৎসা করতে ইতিমধ্যেই তার সহায় সম্বল শেষ। হাজারো শিক্ষার্থীর জীবন সাজানোর জন্য যিনি নিরলসভাবে শ্রম দিয়েছেন, আজ তার জীবনই এলোমেলো। কালো মেঘে ছেয়ে গেছে তার জীবন। তার চলার পথের সাথী, কর্মক্ষেত্রের বন্ধু, শিক্ষার্থী এবং আত্মীয়-স্বজনরা সাহায্যার্থে এগিয়ে আসলে হয়তো চিকিৎসার মাধ্যমে তিনি হয়তো আবারো স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবেন।

নাসরুল্লাহ আল মাহমুদ চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পশ্চিম পুইছড়ি গ্রামের মৃত আলহাজ্ব ক্বারী মাওলানা মাহমুদুর রহমানের ছেলে। ব্যক্তি জীবনে তিনি ২ মেয়ে ১ ছেলের জনক। বড় মেয়ে ৫ম শ্রেনী, মেঝ মেয়ে ৩য় শ্রেনী এবং ছোট ছেলের বয়স মাত্র আড়াই বছর। তিনি ২০০২ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত বান্দরবানের লামা ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় আরবী প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন। পরবর্তীতে নিজ এলাকা বাঁশখালী, চট্টগ্রামের জলদি হোসাইনিয়া ফাজিল মাদ্রাসার আরবী প্রভাষক হিসেবে যোগদান করে অদ্যাবদি কর্মরত আছেন।

২০১৬ সালের শেষে দিকে তিনি অসুস্থ হয়ে পড়েন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বক্ষ ব্যাধি বিভাগের বিভাগীয় প্রধান, সহকারী অধ্যাপক ডাঃ সরোজ কান্তি চৌধূরী তাকে উন্নত চিকিৎসার জন্য ভারত যাওয়ার পরামর্শ দেন। এছাড়া শ্যামলী সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা এর বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ রাশেদুল হাসানও একই পরামর্শ দেন। ডাক্তার পরামর্শ প্রদানের পরও শুধুমাত্র আর্থিক সমস্যার কারনে তিনি চিকিৎসার জন্য এখনো যেতে পারেননি। সুহৃদয়বানরা যদি নিজ অবস্থান থেকে এগিয়ে আসলে, আবার সুস্থ্য স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন তিনি।

আবারো কোরআন, হাদীসের বানীগুলো শ্রেনী কক্ষে তার প্রিয় ছাত্র-ছাত্রীদের শিক্ষা দিতে পারবেন। এছাড়া আড়াই বছরের অবুঝ ছোট শিশুটিও পাবে তার বাবার আদর ভালোবাসা। সাহায্য পাঠানোর ঠিকানা- ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, হিসাব নম্বও ১৯৬৩ এবং ডাচ বাংলা মোবাইল ব্যাংকিং এ হিসাব নম্বর ০১৮১৬০৮৮০৬১১,আর বিকাশ নাম্বার ০১৭১৬৭৬৪৩৫০।