শিক্ষার্থীদের মাঝে রাঙামাটি জেলা প্রশাসনের ব্যাগ বিতরণ

528

p.1

স্টাফ রিপোর্টার, ২৭ জানুয়ারি ২০১৬, দৈনিক রাঙামাটি : রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে বিশেষ প্রকল্পের আওতায় রাঙামাটি শহরের দক্ষিণ বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে। বুধবার জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্কুল ব্যাগ বিতরণ করেন। এসময় জেলা প্রশাসক বলেন, পার্বত্য অঞ্চলের মানুষ নানা কারণে অর্থনৈতিক দিক থেকে বেশ পিছিয়ে রয়েছে। কিন্তু এই পাহাড়ে রয়েছে অমিত সম্ভাবনা। পাহাড়ের সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশ ও এলাকার সমৃদ্ধি আনার জন্য সকল শিশুকে শিক্ষিত করে গড়ে তোলার বিকল্প নেই।

এসময় রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোস্তফা জামান, উপজেলা নির্বাহী অফিসার মো. কামাল হোসেন, এনডিসি নাজমুল আলম, পৌর কাউন্সিলর মিজানুর রহমান বাবু, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা এবং সাংবাদিক ফজলে এলাহী স্কুল ব্যাগ বিতরনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জানানো হয়, রাঙামাটি জেলা প্রশাসন ত্রাণ মন্ত্রণালয়েরর মাধ্যমে প্রাপ্ত খাদ্য শস্যের বিপরীতে বিভিন্ন ক্ষুদ্র প্রকল্প গ্রহণের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয় এবং মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ, যাতায়াতের জন্য নৌকা প্রদানসহ বিভিন্ন সহায়তা করে আসছে। এছাড়া দূর্গম ও প্রত্যন্ত এলাকার ছাত্র-ছাত্রীদের জন্য স্কুল পোষাকও বিতরণ করা হচ্ছে।

সম্পাদনা- শামীমুল আহসান, ঢাকা ব্যুরোপ্রধান